সাম্প্রতিক শিরোনাম

শৈত্যপ্রবাহ আরো দুদিন অব্যাহত থাকতে পারে: আবহাওয়া অফিস

মাঘের শীতে বাঘ পালায় প্রবাদের মর্মার্থ এবার হাড়ে হাড়ে টের পাচ্ছে দেশের মানুষ। মাঘের শুরু থেকেই দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। রাজধানী ঢাকাতেও গত কয়েকদিন শীতের তীব্রতা অনুভুত হচ্ছে।

hiastock

এই শৈত্যপ্রবাহ আরো দুদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘রংপুর বিভাগসহ গোপালগঞ্জ, সীতাকুণ্ড, কুমিল্লা, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, যশোর এবং চুয়াডাঙ্গা অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

হিমেল হাওয়ায় শীতের অনুভূতি তুলনামূলক বেশি হচ্ছে। দেশের উত্তর পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। আরও দুদিন শৈত্যপ্রবাহ থাকবে।

শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে আবহাওয়া প্রধাণত শুষ্ক থাকবে। মধ্যরাত থেকে সকাল পযন্ত ঘন কুয়াশা বিরাজ করবে।

বড় এলাকা জুড়ে সর্বনিম্ন তাপমাত্রা নেমে ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে চলে এলে মৃদু; ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে হলে মাঝারি এবং ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে হলে তীব্র শৈত্যপ্রবাহ বলে ধরা হয়।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock