সাম্প্রতিক শিরোনাম

করোনার ভয়াবহতা নিয়ন্ত্রণে জাতীয় সংলাপ জরুরী: আ স ম আবদুর রব

বাংলাদেশে এখনও করোনা সংক্রমণ হার উঁচু। জনস্বাস্থ্যবিদদের মতে সংক্রমণের হার ৫% নিচে না নামলে বলা যাবে না সংক্রমণ কমেছে। সংক্রমণ কমে যাচ্ছে, টিকা বিহীন করোনা বিদায় নেবে এসব বক্তব্য করোনার ভয়াবহতা থেকে সরকারের হাত গুটিয়ে নেওয়ার পাঁয়তারা। এই মনোভাব সংক্রমণ ঝুঁকি বাড়াবে এবং অমূল্য প্রাণের ক্ষয়ক্ষতি বেশি হবে।

hiastock

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, করোনার ভয়াবহতা নিয়ন্ত্রণের লক্ষ্যে করোনা বিষয়ে জাতীয় সংলাপ জরুরী।

করোনা মোকাবেলায় কি করা হয়েছে, কি হতে পারত এবং ভবিষ্যতে কি করণীয় এসব বিষয় অভিমত গ্রহণ করা রাষ্ট্রের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বহু মাত্রিক বিশ্লেষণ এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে করোনা মোকাবেলা সম্ভব হবে।

গুগল এডস

সিরাজগঞ্জ জেলা জেএসডি আয়োজিত বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্য প্রদানকালে আ স ম আবদুর রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

করোনা এবং বন্যা পরিস্থিতিতে সাধ্যমত জনগণের পাশে দাঁড়ানোর জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ প্রদান করেন আ স ম আবদুর রব।

করোনা পরিস্থিতি কোন পর্যায়ে আছে তা এখন স্পষ্ট নয়। করোনা যাতে দীর্ঘমেয়াদী সংক্রামকে পরিণত না হয় সেজন্য অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ করা জরুরি। করোনা যুদ্ধ এখনো শেষ হয়নি। ভারত দক্ষিণ আমেরিকাসহ বিভিন্ন দেশের অভিজ্ঞতায় মনে হয় যেকোনো সময় পরিস্থিতি খারাপ হতে পারে। দেশের করোনা পরিস্থিতি নিয়ে বহুমাত্রিক বিশ্লেষণ দরকার।

জেএসডি সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার বলেন, রাষ্ট্রীয় রাজনীতির প্রতিটা ক্ষেত্রে জেএসডি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এবং দুর্যোগের সময় মানুষের পাশে দাঁড়াচ্ছে। আমাদের রাজনৈতিক কর্মসূচি নিপীড়নমূলক রাষ্ট্রব্যবস্থার পরিবর্তন করে মানবিক ও নৈতিক রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন করবে।

সিরাজগঞ্জ শাখা কর্তৃক বানভাসীদের মাঝে চাল ডাল চিড়া গুড় সহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এডভোকেট ইসাহাক, আব্দুল্লাহ আল মামুন, শাহাদাত হোসেন খোকনসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock