সাম্প্রতিক শিরোনাম

করোনায় মারা গেলেন আকিজ গ্রুপের পরিচালক

দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপের অন্যতম পরিচালক শেখ মোমিন উদ্দিন মারা গেছেন।

শ্বাসকষ্টসহ করোনাভাইরাস উপসর্গ নিয়ে তিনি আজ সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটে রাজধানী মগবাজার আদ্-দ্বীন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

তিনি বৃদ্ধা মা, দুই স্ত্রী, ১ ছেলে ৩ মেয়ে, ভাইবোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শেখ মোমিন উদ্দীন গত ১৪ আগস্ট রাত ১১.৪০ মিনিটে করোনা আক্রান্ত হয়ে তীব্র শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। তিনি আগে থেকে ডায়াবেটিকস ও উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভুগছিলেন।

হাসপাতালে ভর্তির পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পরীক্ষায় প্রথমে পজিটিভ এসেছে। চিকিৎসাধীন অবস্থায় পরের পরীক্ষায় নেগেটিভ এসেছিল।

আদ্‌-দ্বীন হাসপাতাল জামে মসজিদে নামাজে জানাজা শেষে লাশ নিয়ে যাওয়া হয় যশোরের নওয়াপাড়ায় তাঁর প্রতিষ্ঠিত এসএএফ ইন্ডাস্ট্রিতে।

সেখানে দ্বিতীয় দফা জানাজা শেষে কাল মঙ্গলবার নিজ গ্রাম মধ্যডাঙ্গায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

মোমিন উদ্দিন প্রয়াত শিল্পপতি আকিজ উদ্দিনের ১৫ ছেলেমেয়ের মধ্যে মেজ ছিলেন। শতভাগ রপ্তানিমুখী চামড়া শিল্পের এসএএফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন তিনি।

চামড়া শিল্পে অসামান্য অবদান রাখার কারণে তিনি একাধিকবার সরকার ঘোষিত সিআইপি পদক অর্জন করেন। ঢাকা, যশোর, সাভারে বেশ কয়েকটি শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন উদ্যমী এই শিল্পপতি।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...