সাম্প্রতিক শিরোনাম

কোথায় সেই উন্নয়ন: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে দুইদিনের বৃষ্টিতে ঢাকায় কোথাও চলাচল করা যায় না। পথ-ঘাট সব ডুবে গেছে। গাড়িতে করে বাসা পর্যন্ত যেতে এক কোমর পানি ডিঙিয়ে যেতে হচ্ছে। গোটা ঢাকা মহানগরীর মানুষজন জলাবদ্ধতার ভয়ংকর দুর্ভোগের মধ্যে পড়েছে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নয়া পল্টনে স্কাউট ভবনে শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের উদ্যোগে সদ্য প্রয়াত বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কোথায় সেই উন্নয়ন? উন্নয়ন ফ্লাইওভারে, উন্নয়ন মেগা প্রজেক্টে। কারণ ওখান থেকে যা টাকা পকেটের মধ্যে আসে, অন্যখান থেকে সেভাবে টাকা আসে না।

হাসপাতালের বানালে ভেন্টিলেটর থাকলে, অক্সিজেন সিলিন্ডার থাকলে সেসব সরঞ্জাম আমদানি করতে গেলে মন্ত্রীর লোকেরাই থাকবে। আমরা শুনেছি স্বাস্থ্যখাতের সরঞ্জামাদি আমদানিতে মন্ত্রীর ছেলে জড়িত, আওয়ামী লীগের সিন্ডিকেট জড়িত।

তারপরেও এসব আমদানি করে একটা ভালো হাসপাতাল নির্মাণ করা, একটা ভালো স্কুল-কলেজ-শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা- এখানে কোনো ভূমিকা এই সরকার রাখেনি। কারণ এখানে তো বেশি টাকা পকেটে রাখা যাবে না। একটা উন্নতমানের হাসপাতাল গরিব মানুষকে চিকিৎসা দেয়ার জন্য করলে সেখানে সব ফ্যাসিলিটি থাকবে- এই ধরনের কোনো হাসপাতাল আপনি দেখবেন না।

ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত মহাসচিব জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে কৃষক দলের মাইনুল ইসলাম, মাদ্রাসা শিক্ষক সমিতির মাওলানা মাওলানা দেলোয়ার হোসেন, শিক্ষক নেতা আবদুর রহমান, শিক্ষক-কর্মচারি ফেডারেশনের কামরুজ্জামান মিজান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...