সাম্প্রতিক শিরোনাম

চাঁদাবাজদের আটক করতে গিয়ে ছুরিকাঘাতে একজন পুলিশ সদস্য গুরুতর আহত

সাভারে ৯৯৯-এ অভিযোগের ভিত্তিতে চাঁদাবাজদের আটক করতে গিয়ে ছুরিকাঘাতে একজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে পাঠানো হয়। এর আগে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে সাভার পৌর এলাকার আনন্দপুর মহল্লার বিমান বিল্ডিং জামে মসজিদসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্য হলেন কনস্টেবল মোহাম্মদ রাব্বি হোসেন (২৫)। তিনি টাঙ্গাইল জেলার নাগরপুর থানার মৃত রকিব মিয়ার ছেলে। বর্তমানে সাভার মডেল থানায় কর্মরত।

গ্রেপ্তারকৃতরা হলো সাব্বির হোসেন (২৫), জহিরুল ইসলাম (৩৮), লাল মিয়া (২০), মোহাম্মদ আলী (২৮), আব্দুর রহিম বাবু (২৬), মোহাম্মদ রাসেদ (২৬), নজরুল ইসলাম খান (৩৮), আল-আমীন (৩০), কামাল হোসেন (৩৩) ও সুজন শিকদার (৪৩)। এরা সবাই সাভারের আন্দপুর এলাকার বাসিন্দা বলে জানা গেছে। এ ছাড়া অজ্ঞাত আরও ৪/৫ জনকে এ মামলায় আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ইকবাল হোসেন নামের একজন বাসের কন্ট্রাক্টরকে ওই মসজিদের পাশের ছনের বনে ডেকে নিয়ে যায় সাব্বির ও জহিরুল।

ইকবাল যাওয়ার পর দেখেন সেখানে আরো ১০ থেকে ১২ জন অপেক্ষা করছে। কিছু বুঝে ওঠার আগে তারা ইকবালের হাত-পা রশি দিয়ে বেঁধে মুখে কাপড় গুঁজে দেয়।

তার পর ২৫ হাজার টাকা চাঁদা দাবি করে। রাজি না হওয়ায় জোরপূর্বক ইকবালের পকেট থেকে ৫ হাজার ৩০০ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। দাবিকৃত চাঁদার বাকি টাকা দুই দিনের মধ্যে না দিলে প্রাণ নাশের হুমকি দিয়ে রাত দেড়টার দিকে তাকে তারা ছেড়ে দেয়।

পরে এক পথচারীর মোবাইল থেকে জাতীয় জরুরি সেবা সার্ভিস ৯৯৯ এ ফোন করেন ইকবাল। রাত ২টার দিকে ইকবালকে সাথে নিয়ে ঘটনাস্থলে যায় সাভার মডেল থানা পুলিশ। এ সময় চাঁদাবাজরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ছনের বন থেকে বেরিয়ে পুলিশের ওপর হামলা করে।

তাদের মধ্যে সাব্বিরের ছুরিকাঘাতে কনস্টেবল রাব্বি হোসেন (২৫) মারাত্মকভাবে আহত হন। তৎক্ষণিক রক্তাক্ত অবস্থায় রাব্বিকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১০ জনকে আটক করে পুলিশ।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় বুধবার সকালে বাসের স্টাফ ইকবাল ও পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে। গ্রেপ্তারকৃত ১০ জন ছাড়াও মামলায় অজ্ঞাতনামা আরো ১০ জনকে আসামি করা হয়েছে।

সর্বশেষ

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...

লালমনিরহাটের আদিতমারীতে চোরাই অটোরিকশা সহ গ্রেফতার-১

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলার আদিতমারী থানায় একটি চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করেছে আদিতমারী থানা পুলিশ সেইসাথে অটোরিকশা চোরকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত...