সাম্প্রতিক শিরোনাম

চাঁদাবাজদের আটক করতে গিয়ে ছুরিকাঘাতে একজন পুলিশ সদস্য গুরুতর আহত

সাভারে ৯৯৯-এ অভিযোগের ভিত্তিতে চাঁদাবাজদের আটক করতে গিয়ে ছুরিকাঘাতে একজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

hiastock

বুধবার দুপুরে গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে পাঠানো হয়। এর আগে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে সাভার পৌর এলাকার আনন্দপুর মহল্লার বিমান বিল্ডিং জামে মসজিদসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্য হলেন কনস্টেবল মোহাম্মদ রাব্বি হোসেন (২৫)। তিনি টাঙ্গাইল জেলার নাগরপুর থানার মৃত রকিব মিয়ার ছেলে। বর্তমানে সাভার মডেল থানায় কর্মরত।

গ্রেপ্তারকৃতরা হলো সাব্বির হোসেন (২৫), জহিরুল ইসলাম (৩৮), লাল মিয়া (২০), মোহাম্মদ আলী (২৮), আব্দুর রহিম বাবু (২৬), মোহাম্মদ রাসেদ (২৬), নজরুল ইসলাম খান (৩৮), আল-আমীন (৩০), কামাল হোসেন (৩৩) ও সুজন শিকদার (৪৩)। এরা সবাই সাভারের আন্দপুর এলাকার বাসিন্দা বলে জানা গেছে। এ ছাড়া অজ্ঞাত আরও ৪/৫ জনকে এ মামলায় আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ইকবাল হোসেন নামের একজন বাসের কন্ট্রাক্টরকে ওই মসজিদের পাশের ছনের বনে ডেকে নিয়ে যায় সাব্বির ও জহিরুল।

ইকবাল যাওয়ার পর দেখেন সেখানে আরো ১০ থেকে ১২ জন অপেক্ষা করছে। কিছু বুঝে ওঠার আগে তারা ইকবালের হাত-পা রশি দিয়ে বেঁধে মুখে কাপড় গুঁজে দেয়।

তার পর ২৫ হাজার টাকা চাঁদা দাবি করে। রাজি না হওয়ায় জোরপূর্বক ইকবালের পকেট থেকে ৫ হাজার ৩০০ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। দাবিকৃত চাঁদার বাকি টাকা দুই দিনের মধ্যে না দিলে প্রাণ নাশের হুমকি দিয়ে রাত দেড়টার দিকে তাকে তারা ছেড়ে দেয়।

পরে এক পথচারীর মোবাইল থেকে জাতীয় জরুরি সেবা সার্ভিস ৯৯৯ এ ফোন করেন ইকবাল। রাত ২টার দিকে ইকবালকে সাথে নিয়ে ঘটনাস্থলে যায় সাভার মডেল থানা পুলিশ। এ সময় চাঁদাবাজরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ছনের বন থেকে বেরিয়ে পুলিশের ওপর হামলা করে।

তাদের মধ্যে সাব্বিরের ছুরিকাঘাতে কনস্টেবল রাব্বি হোসেন (২৫) মারাত্মকভাবে আহত হন। তৎক্ষণিক রক্তাক্ত অবস্থায় রাব্বিকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১০ জনকে আটক করে পুলিশ।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় বুধবার সকালে বাসের স্টাফ ইকবাল ও পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে। গ্রেপ্তারকৃত ১০ জন ছাড়াও মামলায় অজ্ঞাতনামা আরো ১০ জনকে আসামি করা হয়েছে।

সর্বশেষ

নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান এর দায়িত্বভার গ্রহণ

ঢাকা, ১২ জুনঃ- নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি শনিবার (১২-০৬-২০২১) অপরাহ্নে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান...

করোনার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নির্বাচন : সিইসি নুরুল হুদা

করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ বলে দাবি করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচনে করোনার বিস্তার ঘটায় এমন যুক্তিতে আমি...

স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হয়েছেঃ সচিব

শিক্ষাসচিব মো. মাহবুব হোসেন জানিয়েছেন, স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হয়েছে। কিন্তু আমরা বিকল্প পদ্ধতিতে শিক্ষাদান অব্যাহত রেখেছি।হতে পারে যে...

উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাসঃ কাদের

নিজেদের অপকর্ম ও ব্যর্থতা আড়াল করতে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।শনিবার (১২...