সাম্প্রতিক শিরোনাম

তৃতীয় লিঙ্গের সেই কাউন্সিলর প্রার্থী দিথী খাতুন অবশেষে জয়লাভ

তৃতীয় লিঙ্গের সেই কাউন্সিলর প্রার্থী দিথী খাতুন অবশেষে জয়লাভ করেছেন। সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে নারী কাউন্সিলর প্রার্থী তৃতীয় লিঙ্গের দিথী খাতুনকে নিয়ে ভোটারদের মধ্যে এক ভিন্নমাত্রার উৎসাহ-উদ্দীপনা ও কৌতূহল তৈরি হয়েছিল।

অবশেষে সেই দিথী খাতুন এবারের নির্বাচনে ২১৭৯ ভোট পেয়ে কলারোয়া পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে জয়লাভ করলেন।

কাউন্সিলর প্রার্থী দিথী সবখানেই পরিচিত মুখ। আলোচিত প্রার্থীও বটে। সকলেই জেনে গেছেন এই প্রার্থীর নাম। নারী কাউন্সিলর প্রার্থী তৃতীয় লিঙ্গের দিথী খাতুনের নির্বাচনী প্রতীক ছিল ‘আংটি’।

তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারী এই প্রার্থী এ নির্বাচনে কেমন করবেন- তা নিয়ে এবারো মানুষের ছিল ভীষণ আগ্রহ।

২০১৫ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে দিথী খাতুন সর্বপ্রথম চুড়ি প্রতীক নিয়ে প্রার্থী হন। সেই নির্বাচনে তিনি দ্বিতীয় সর্বোচ্চ ভোট পান।

এবারো অদম্য দিথী খাতুন নির্বাচনে অংশগ্রহণ করেন আংটি প্রতীক নিয়ে। আর দ্বিতীয় প্রচেষ্টায় শেষ হাসিটি তিনিই হাসলেন।

এই সংরক্ষিত আসনে তাঁর প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা ছিলেন : আনারস প্রতীকে মোসা. শাহানাজ খাতুন, চশমা প্রতীকে রূপা খাতুন, জবাফুল প্রতীকে হাসিনা আক্তার ও টেলিফোন প্রতীকে জাহানারা খাতুন।

দিথী খাতুনের আশা ছিল, তিনি এবার নির্বাচনী বৈতরণী পেরিয়ে যাবেন। তাঁর বিশ্বাস, জনপ্রতিনিধিত্বের মাধ্যমে সমাজের মূলধারায় চলে আসা।

মানুষ হিসেবে মানুষের পাশে থেকে সেবা করা। সমাজের মূলধারার সাথে সম্পৃক্ত হয়ে তারাও সমাজ উন্নয়নে অবদান রাখতে প্রতিশ্রুতিশীল।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...