সাম্প্রতিক শিরোনাম

দেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৬৪৬৯, মৃত্যু ৫৯

করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ১০৫ জনে।

এছাড়া দেশের ইতিহাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬ হাজার ৪৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জনে।

করোনাভাইরাস নিয়ে বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৫৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।

আগে বুধবার (৩১ মার্চ) দেশে আরও ৫ হাজার ৩৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৫২ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ হাজার ২৩৬ জন।

এ নিয়ে বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮ লাখ ২৭ হাজার ৪২৬ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ছয় লাখ ৩৮ হাজার ২৫১ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৯৪ লাখ ৫৪ হাজার ৪৪০ জন।

এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৪৪ লাখ ৭৯৪ জন।করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১১ লাখ ৬৬ হাজার ৩৪৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৫ হাজার ২৫৬ জনের।

আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২৭ লাখ ৫৩ হাজার ২৫৮ জন এবং মারা গেছেন ৩ লাখ ২১ হাজার ৮৮৬ জন।আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় এক কোটি ২২ লাখ ২০ হাজার ৬৬৯ জন সংক্রমিত হয়েছেন।

মৃত্যু হয়েছে এক লাখ ৬২ হাজার ৯৬০ জনের।আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৪৪ হাজার ৪২৩ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৫ হাজার ৬৪০ জন।আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৪৫ হাজার ৯৫ জন। এর মধ্যে মারা গেছেন ৯৮ হাজার ৮৫০ জন।এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে।

এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৪তম।২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়।

এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সর্বশেষ

লালমনিরহাটের হাতীবান্ধায় সেই বীর মুক্তিযোদ্ধাকে ভূমি প্রদান করলো প্রশাসন

ঈশাত জামান মুন্না,লালমনিরহাট: লালমরিহাটের হাতীবান্ধা উপজেলার ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হককে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন ট্যাস্টাস দেন বীর মুক্তিযোদ্ধার সন্তান রোকনুজ্জামান সোহেল।...

নতুন নিয়মে মেধা ও শারীরিকভাবে অধিকতর যোগ্য পুলিশ কনস্টেবল নিয়োগ করা হবে : আইজিপি

'নতুন নীতিমালায় পুলিশ কনস্টেবল নিয়োগ করা হচ্ছে। কনস্টেবল নিয়োগ অত্যন্ত দক্ষতার সাথে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে। আমরা পার্শ্ববর্তী বিভিন্ন দেশ এবং উন্নত অনেক দেশের...

লালমনিরহাটের আদিমারীতে বিপুল পরিমাণ গাঁজাসহ ট্রাক আটক

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারীতে বিপুল পরিমাণ গাঁজাসহ একটি ট্রাক আটক করেছে র্যাব -১৩ এর আভিযানিক দল।র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)প্রতিষ্ঠাকাল থেকে নিয়মিত অস্ত্রধারী...

লালমনিরহাটের কালীগঞ্জে ধর্ষন মামলার আসামি ঢাকা থেকে গ্রেফতার

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জে আলোচিত ধর্ষণ মামলার আসামি আরিফুল ইসলামকে ঢাকার কাশিমপুর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে কালীগঞ্জ থানা পুলিশ।বুধবার ৮...