বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
সাম্প্রতিক শিরোনাম

আজ বৃহস্পতিবার, ২২শে অক্টোবর ২০২০
৬ই কার্তিক ১৪২৭, ৪ঠা রবিউল আউয়াল ১৪৪২

নওগাঁ-৬ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আনোয়ার হোসেন হেলাল নির্বাচিত

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের জাতীয় সংসদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রথম বারের মতো ইভিএমে এই আসনে ১০৪টি ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে নওগাঁর জেলা রিটানিং অফিসার মাহমুদ হাসান এই ফলাফল ঘোষণা করেন।

ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল ভোট পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৫২১।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আলহাজ্ব শেখ রেজাউল ইসলাম রেজু পেয়েছে ৪ হাজার ৬০৫ এবং ন্যাশনাল পিপলস্ পার্টির আম প্রতীকের প্রার্থী খন্দকার ইন্তেখাব আলম রুবেল পেয়েছেন ১ হাজার ৮১৬ ভোট।

২ উপজেলায় মোট ১০৪টি ভোট কেন্দ্র ছিল। এর মধ্যে রাণীনগর উপজেলায় ৪৯টি এবং আত্রাই উপজেলায় ৫৫টি। এসব কেন্দ্রের মোট বুথ সংখ্যা ৭২১টি। মোট ভোটার ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন।

আরও পড়ুন -  জাতীয় সংগীতের সুরে হামদ পরিবেশন, আপাতত খুলছেনা সে'ই মাদ্রাসা

এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৮ এবং মহিলা ভোটার ১ লক্ষ ৫২ হাজার ৯৬৭জন। উপজেলা ভিত্তিক ভোটার সংখ্যা আত্রাই উপজেলায় ১ লক্ষ ৫৭ হাজার ১৩৮ ও রাণীনগর উপজেলায় ১ লক্ষ ৪৯ হাজার ৫৮৭ জন।

আরও পড়ুন -  ফেনীতে আপন চাচার হাতে ধর্ষণের অভিযোগ ভাতিজির

উপ-নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে প্রয়োজনীয় সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছিলো। পাশাপাশি চার স্তরে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়।

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে দুই উপজেলার আইন শৃঙ্খলা পরিস্তিতি শান্তিপূর্ণ ছিলো তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। নির্বাচনের দিন দুই উপজেলায় ১৬টি ইউনিয়নে প্রায় ১ হাজার পুলিশ দায়িত্ব পালন করেন।

প্রতিটি ইউনিয়নে একজন করে মোট ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিল। এ ছাড় বিজিবি ৮টি দল এবং র‌্যাবের ৮টি দল ভোটের দিনে দায়িত্ব পালন করে।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর