সাম্প্রতিক শিরোনাম

নতুন আইনে ধর্ষণকারীদের শাস্তি হবে মৃত্যুদণ্ড : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

অতীতে ধর্ষণ আইনে মৃত্যুদণ্ডের বিধান ছিল না। নতুন আইন করে ধর্ষণকারীদের জন্য মৃত্যুদণ্ডের বিধান রাখা হবে। সেই সাথে এসব অপরাধের জন্য দ্রুত বিচার আইনে বিচার করে তাদের বিষ দাঁত ভেঙে দেওয়া হবে।

hiastock

গত দুই মাস যবৎ সমাজে ধর্ষণ, হত্যা অসহনীয় অবস্থায় বেড়েছে। এই সমস্ত সমাজ বিরোধীদের বিরুদ্ধে আমরা সিদ্ধান্ত নিয়েছি নতুন আইন করে মৃত্যুদণ্ডের ব্যবস্থা করার।

বৃহস্পতিবার বিকেলে কালিয়াকৈর উপজেলা পরিষদের হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে পূজা উদযাপনের প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অতীতে দেখা গেছে এ ধরনের ঘটনা ঘটলে আসামি ধরা পড়ত না। বর্তমানে যতগুলো ঘটনা ঘটেছে সব আসামিকেই ধরা হয়েছে।

সাথে সাথে সেই সমস্ত আসামিদের বিচারের আওতায় আনা হয়েছে। যাতে আমরা দ্রুত এই সমস্ত ধর্ষণকারী, মাদককারীদের বিচার করে মানুষের মনে শান্তি দিতে পারি।

তিনি আরো বলেন, এ দেশে গণতন্ত্র থাকবে, মত প্রকাশের স্বাধীনতা থাকবে। ধর্মীয় স্বাধীনতা থাকবে অর্থাৎ ধর্ম যার যার রাষ্ট্র সবার। আবার পূজা উৎসবও সবার।

মুসলিমরা যেমন হিন্দুদের উৎসবে গিয়ে শুভেচ্ছা জানায় তেমনি হিন্দুরাও মুসলিমদের উৎসবে শুভেচ্ছা বিনিময় করেন। এদেশ ধর্মীয় সম্প্রীতির কেউ কারো কাজে বাধা দেবে না।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কালিয়াকৈর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ ও পৌরসভার মেয়র মজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সিকদার মোশারফ হোসেন, কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী, পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক অজিত কুমার সাহা, সাধন রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...

কর্মসংস্থানমুখী উন্নয়ন বাজেটের দাবিতে দেশব্যাপী যুব ইউনিয়নের বিক্ষোভ

বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ বলেছেন, প্রবৃদ্ধির আসক্তিতে মত্ত সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। যেকোন প্রক্রিয়ায় প্রবৃদ্ধির সুচক সংখ্যা পুরণে সরকারের যে প্রচেষ্টা, তা নিছক...

পবিত্র রজনীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহেরী বিতরণ

আজ রাত ২.৩০ মিনিটে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয়'র নির্দেশে পবিত্র শবে কদর উপলক্ষে সম্মিলিত বেসরকারি...

বাড়লো মৃত্যু ও শনাক্তর সংখ্যা, ভারতীয় ধরণ শণাক্ত

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে বলে রবিবার (৯ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এতে...