সাম্প্রতিক শিরোনাম

নদীর তীর সংরক্ষণে আমরা স্থায়ী ও টেকসই বাঁধ নির্মাণ করবো: পানি সম্পদ উপমন্ত্রী

মাদারীপুর শহর রক্ষা বাঁধ টেকসই ও স্থায়ীভাবে নির্মাণের জন্য একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। ৫০ কোটি টাকা ব্যয়ের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শহর রক্ষা বাঁধটি কিভাবে নির্মাণ করলে মাদারীপুরবাসী উপকৃত হবে তা সবার সাথে আলোচনা করে আগামী এক বছরের মধ্যে কাজ শুরু করবো।

hiastock

মাদারীপুর শহররক্ষা বাঁধের ভেঙে যাওয়া এলাকায় পরিদর্শনে এসে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এ কথা বলেন।

৩৯৪ কোটি টাকা ব্যায়ে মাদারীপুরের শিবচর উপজেলার আড়িয়াখ খাঁ নদের তীর সংরক্ষণ ও ড্রেজিং শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করা হবে। বাঁধটি নির্মাণ করবে নৌবাহিনী। একনেকে পাস হয়েছে।

গুগল এডস

টেন্ডার প্রক্রিয়া শেষ করে বাঁধ নির্মাণের কাজ শুরু করবো। মাননীয় চিফ হুইপ মহোদয় সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। দেশের বিভিন্ন নদী ভাঙনকবলিত এলাকায় স্থায়ীভাবে বাঁধ নির্মাণ ও তীর সংরক্ষণের জন্য আট হাজার কোটি টাকা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

নদীতে অবৈধ বালু উত্তোলনকারীদের কাউকেই ছাড় দেওয়া হবে না। প্রতিটি জেলায় জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি রয়েছে। এজন্যে তাদের নির্দেশ দেওয়া হয়েছে। নদীতে যারাই বালু উত্তোলন করবে তাদের কোনোরকম ছাড় নেই। সে যত বড়ই হোক না কেন।

মাদারীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে গরিব অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় তিনি পৌরসভা সম্মলেন কক্ষে একটি সুধী-সমাবেশে বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কে এম আমিনুল হক, ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী ওয়াজেদ উদ্দিন চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, পানি উন্নয়ন বোর্ডের মাদারীপুর জেলার নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহা প্রমুখ।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock