নারী নির্যাতনের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে: বরকত উল্লাহ বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, বেগমগঞ্জে নারী নির্যাতনকারী ধর্ষক ও তার প্রশ্রয়দাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

রাজনৈতিক প্রভাব খাটিয়ে যেন ধর্ষক বা তার প্রশ্রয়দাতারা বেরিয়ে যেতে না পারে সে ব্যাপারে প্রশাসনকে কার্যকর ভূমিকা পালন করতে হবে।

শুধু বেগমগঞ্জেই নয়, সারা দেশেই আজ ক্ষমতাসীনদের ছত্রছায়ায় নারীরা নির্যাতিত হচ্ছে। সবাইকে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বুধবার দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহানী বাজারে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত এক মানবন্ধনে অংশ নিয়ে সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু এসব কথা বলেন।

মানববন্ধনে আরো বক্তব্য দেন নোয়াখালী জেলা বিএনপির সদস্য শামীমা বরকত লাকী, বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাখ্যা চন্দ্র দাস, সাধারণ সম্পাদক মাহফুজ হক আবেদ, মফিজুর রহমান দীপু, জহির উদ্দিন হারুন, মহসীন, মোরশেদুল আমিন ফয়সাল, পারভীন আক্তার প্রমুখ।

সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু আরো বলেন, দেশে আজ চরম নৈরাজ্যের সৃষ্টি হয়েছে। জনগণের জবাবদিহিমূলক সরকার না থাকায় এই অবস্থা। আজ সারা দেশেই আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি।

জনগণের জানমালের নিরাপত্তা নেই। মা বোনেরা আজ শঙ্কিত। তারা একা ঘর থেকে বেরোতে নিরাপদবোধ করছেন না। ছাত্রলীগ-যুবলীগসহ আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা আজ হাজার হাজার কোটি টাকার মালিক। তারা যা খুশি তাই করছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

সর্বশেষ

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...

কাউকে কাউন্ট করি না, আমরা সবসময় প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টারের গোলা পড়ার ঘটনার প্রেক্ষাপটে একটি উচ্চ পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন...

মেয়েদের জন্য দাঁড়িয়ে পথে পথে চেনা মুখগুলি

মঙ্গলবারেই জানানো হয় বিমানবন্দর থেকে বনানী- মহাখালী- বিজয় সরণী হয়ে সাত রাস্তা-মগবাজার হয়ে বাফুফে যাবে মেয়েরা। সেই অনুযায়ী যার যার মতো করে দাঁড়িয়েছিলেন সবাই।...