সাম্প্রতিক শিরোনাম

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে উত্তাল সারাদেশ

রোববার (৬ ডিসেম্বর) সকাল থেকে বিভিন্ন জেলার ভাস্কর্য অবমাননার বিরুদ্ধে প্রতিবাদ জানানো হচ্ছে। কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননার প্রতিবাদে টাঙ্গাইল, ব‌রিশা‌ল ও যশোরসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

hiastock

এদিকে টাঙ্গাইলে সকালে শহরের সাখানীয় শহীদ মিনারের সামনে থেকে এক প্রতিবাদ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। কোনভা‌বে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙাকে বরদাস্ত করা হ‌বে না। অপর‌দি‌কে যে‌কোন মূ‌ল্যে নির্মাণ করা হ‌বে সেটি। ব‌রিশা‌লে মহানগর আওয়ামী লী‌গের সভাপ‌তি একেএম জাহাঙ্গীর এবং জেলা আওয়ামী লী‌গের সাধ‌ারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুস মি‌ছিলে উপ‌স্থিত ছি‌লেন।

ভাস্কর্য অবমাননার প্রতিবাদে যশোরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। যশোর জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১১টায় শহরের দড়াটানা বকুলতলার বঙ্গবন্ধুর ম্যুরালের পাশে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

গুগল এডস

এর আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান আনছারী, নাহার আহমেদ, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, জামিলুর রহমান মিরন, সাইফুজ্জামান সোহেল, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ তারেক আহমেদ পলু, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান তোফা, শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সাধারণ সম্পাদক এমএ রৌফ প্রমুখ। এছাড়াও রাঙামাটি, ফরিদপুর ও সিলেটসহ বিভিন্ন জেলায় চলছে প্রতিবাদ।

ব‌রিশা‌লেও বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে‌ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বেলা সোয়া ১১টার দিকে নগরীর সদর রোডস্থ আওয়ামী লী‌গের দলীয় কার্যালয় থে‌কে মি‌ছিল‌টি শুরু হয়। নগরীর বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে একই স্থা‌নে গিয়ে সেটি শেষ হয়। বরিশাল ‌সি‌টি ক‌র্পো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ মি‌ছি‌লে নেতৃত্ব দেন। তিনি সাংবা‌দিক‌দের ব‌লেন, মৌলবাদীরা মূর্তির সঙ্গে ভাস্কর্যকে গু‌লি‌য়ে ফে‌লে‌ছেন। দু‌টো ভিন্ন জি‌নিস। 

সংগঠনের সভাপতি লায়জু জামানের নেতৃত্বে মানববন্ধনে দুই শতাধিক নারী নেতাকর্মী অংশ নেন।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock