মসজিদের দান বাক্সের টাকা চুরি

রায়পুরে একটি জামে মসজিদের এক মাসের দান বাক্সের টাকা চুরি হয়েছে। একই সময়ে উপকূল ফাউন্ডেশনের লক্ষাধিক টাকার আসবাবপত্র ভাঙচুর করে তা পাশ্ববর্তী খালে ফেলে দেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে।

বৃহস্পতিবার মধ্যরাতে চরবংশীর ইউপির তালতলা বাজারে ও চরআবাবিল ইউপির হায়দরগঞ্জের বাংলাবাজার এলাকার শাহী জামে মসজিদে।

শুক্রবার দুপুরে হায়দরগন্জ ও হাজিমারা ফাঁড়ি থানা পুলিশ ও জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করছেন।

হায়দরগঞ্জ এলাকার বাসিন্দা-জাতীয় সংসদের উপসচিব মো. আজিজুর রহমান ২০১৭ সালে এলাকার উন্নয়ন ও দরিদ্র মানুষের সেবা করার লক্ষে উপকুল ফাউন্ডেশন নামে সামাজিক সংগঠন ও পাঠাঘার নির্মাণ করে প্রায় লক্ষাধিক টাকার বিভিন্ন বই ও আসবাপত্র তৈরি করে রাখেন।

প্রতিহিংসা করে এলাকার প্রভাবশালী কিশোর গ্যাংয়ের সদস্যরা বৃহস্পতিবার রাতে তালা ভেঙ্গে পাঠাগারে ঢুকে ব্যাপক ভাঙচুর করে তা পার্শ্ববর্তী খালে ফেলে দেয় এবং ১০টি চেয়ার ও বই চুরি করে নিয়ে যায়।

১৮ আগস্ট চরআবাবিল ইউপির ঝাউডগী বাজারে স্বর্ণের দোকানের প্রায় ৩ লাখ টাকার স্বর্ণ, ১৭ জুলাই একই গ্রামের ৪ বাড়ির প্রায় ৫ লাখ টাকার মালামাল চুরি, ২২ জুলাই একই ইউপির ৩, ৪ ও ৬ নং ওয়ার্ডের ৫ বাড়ির প্রায় ৬ লাখ টাকার মালামাল চুরি, ৯ জুন দিঘলদী, ঝাউডগী ও বরোচর গ্রামের ৮ বাড়ির প্রায় ৮ লাখ টাকার মালামাল চুরি, ১৪ জুন ঝাউডগী ও দিঘলদী গ্রামের ৪ বাড়ির প্রায় ৫ লাখ টাকার মালামাল চুরি হয়।

রাতে চরআবাবিল ইউপির হায়দরগঞ্জের বাংলাবাজার এলাকার শাহী জামে মসজিদের দান বাক্স ভেঙ্গে এক মাসের প্রায় এক লক্ষ টাকা চুরি করে নিয়ে যায় চোরের দল।

ওসি আবদুল জলিল বলেন, উপজেলার বিভিন্ন স্থানে চুরি ও অপরাধ রোধে পুলিশ কাজ করছে। চোরাইকৃত মালামাল উদ্ধার পুলিশ তৎপর রয়েছে।

সর্বশেষ

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...

কাউকে কাউন্ট করি না, আমরা সবসময় প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টারের গোলা পড়ার ঘটনার প্রেক্ষাপটে একটি উচ্চ পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন...

মেয়েদের জন্য দাঁড়িয়ে পথে পথে চেনা মুখগুলি

মঙ্গলবারেই জানানো হয় বিমানবন্দর থেকে বনানী- মহাখালী- বিজয় সরণী হয়ে সাত রাস্তা-মগবাজার হয়ে বাফুফে যাবে মেয়েরা। সেই অনুযায়ী যার যার মতো করে দাঁড়িয়েছিলেন সবাই।...