সাম্প্রতিক শিরোনাম

মসজিদে বিস্ফোরণকে তুচ্ছ করে দেখার সুযোগ নেই: শামীম ওসমান

ফতুল্লায় পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণকে তুচ্ছ করে দেখার সুযোগ নেই বলে উল্লেখ করেছেন স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান।

hiastock

তিনি বলেছেন, গ্যাস লিকেজ বা এসি থেকে বিস্ফোরণ এ রকম ধারণা করে স্বাভাবিক তদন্ত করে ছেড়ে দিলে হবে না। নাশকতার আশঙ্কাও একেবারে উড়িয়ে দেওয়া যায় না।

শুক্রবার রাতে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতদের পরিবার ও আহতদের পাশে দাঁড়িয়েছেন এমপি শামীম ওসমান।

ঘটনার খবর পেয়েই তিনি আহতদের সহায়তায় এগিয়ে আসতে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের নির্দেশ দেন। এ ছাড়া ঢাকা মেডিক্যালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের চিকিৎসকদের সঙ্গে কথা বলে তিনি দগ্ধ মুসল্লিদের সর্বতোভাবে চিকিৎসাসেবা দেওয়ার অনুরোধ করেন।

স্বজনহারা পরিবারগুলোর পাশে দাঁড়ানোরও আশ্বাস দিয়েছেন এই স্থানীয় জনপ্রতিনিধি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সঙ্গেও কথা বলেছেন এমপি শামীম ওসমান।

ছাড়া নিহতদের জানাজা ও দাফনকাজ দ্রুত ও সুষ্ঠুভাবে সমাধা করতে তিনি ঢাকাসহ স্থানীয় প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছেন।

হতাহতদের পরিবারকে সান্ত্বনা দিতে শামীম ওসমান গত শনিবার ফতুল্লার পশ্চিম তল্লায় ছুটে যান। সেখানে ক্ষতিগ্রস্ত মসজিদটির বিভিন্ন অংশ ঘুরে দেখেন ও স্থানীয় নেতাকর্মীদের দিকনির্দেশনা দেন।

দগ্ধ অনেক মুসল্লির পরিবারের সদস্যরা তাঁকে দেখে কান্নায় ভেঙে পড়েন। শামীম ওসমান তাঁদের সান্ত্বনা দিয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার কথা বলেন।

পরে সাংবাদিকদের বলেন, এটি দুর্ঘটনা না নাশকতা তা নিয়ে কিছু বলব না। তবে নাশকতার বিষয়টিকেও ফেলে দিচ্ছি না। আমি আশঙ্কা করছি এটা। ঘটনাটিকে তুচ্ছভাবে দেখার সুযোগ নেই।

গ্যাস লিকেজ বা এসি থেকে বিস্ফোরণ এ রকম বলে শেষ করে দিলে চলবে না। এর আগে আমাদের ওপরও ১৬ জুন বোমা হামলার ঘটনা ঘটেছে।

সে কারণেই আমি বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্তের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি।

শামীম ওসমান বলেন, বিস্ফোরণের এই ঘটনায় নাশকতার আশঙ্কা প্রকাশ করছি। বিশেষজ্ঞরা ঘটনার তদন্ত করবেন। তবে আমার কমনসেন্স বলে, এসি সাধারণত ভেতরের দিকে বিস্ফোরণ হয় না। বাইরে যে কম্প্রেসার আছে সেটি বিস্ফোরিত হওয়ার কথা নয়।

সর্বশেষ

রূপগঞ্জে হেফাজত নেতা লোকমান হোসেন আমিনী গ্রেফতার!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হেফাজত নেতা লোকমান হোসেন আমিনীকে আটক করেছে পুলিশ।ফেইসবুকে উস্কানীমূলক স্ট্যাটাস প্রদান এবং হেফাজতের ডাকা হরতালে সিদ্ধিরগঞ্জ এলাকায় দাঙ্গা হাঙ্গামা করার অপরাধে গত...

করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুতে নতুন রেকর্ড গড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত...

আব্দুল বারী সরদারের মৃত্যুতে বাংলাদেশ ন্যাপের শোক প্রকাশ

এককালের তুখর ছাত্রনেতা, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের সাবেক জি এস, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর অনুসারী ও জাতীয় নেতা মশিউর রহমান যাদু...

ছাত্র ইউনিয়ন সভাপতির ওপর হামলার ঘটনায় সিপিবির তদন্ত কমিটি গঠন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র প্রেসিডিয়াম সভায় গত ৪ এপ্রিল বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহর ওপর হামলায় তীব্র নিন্দা করা হয়েছে।এই হামলার ঘটনা...
hiastock