সাম্প্রতিক শিরোনাম

মানবাধিকার তৃণমূল কেন্দ্রে ৪৯ তম মহান বিজয় দিবস উদযাপন

” সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করারও এর মূল উৎপাটনে শপথ গ্রহণের মধ্য দিয়ে ঈশ্বরদীতে মানবাধিকার তৃণমূল কেন্দ্র ৪৯ তম বিজয় দিবস উদযাপন করেছে।

” মহান বিজয় দিবস উপলক্ষে আজ ১৬ ই ডিসেম্বর সকালে মানবাধিকার তৃণমূল কেন্দ্রীয় মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশনের সাক্ষী এবং পাবনা জেলা সাক্ষী সুরক্ষা রাষ্ট্রীয় কমিটির সদস্য আ ত ম শহীদুজ্জামান নাসিমের নেতৃত্বে বিপুল সংখ্যক মানবাধিকার বিপুলসংখ্যক মানবাধিকার সংগ্রামী ঈশ্বরদী বিজয়স্তম্ভে এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরাল ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় তারা শহীদদের আত্মার শান্তি কামনা করে এবং তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন এবং যুদ্ধাপরাধীমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় মানবাধিকার তৃণমূল কেন্দ্রের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আ ত ম শহীদুজ্জামান নাসিম বলেন আমরা যুদ্ধ করেছিলাম একটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বেকারত্ব মুক্ত সাম্প্রদায়িকতা মুক্ত ধর্মনিরপেক্ষ স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্য তাতে আমরা প্রাথমিকভাবে সফল ও হয়েছিলাম কিন্তু ১৯৭৫ সালের মর্মান্তিক কাল রাতে পট পরিবর্তনের পরে পাকিস্তানের প্রেতাত্মা পাকিস্তানপন্থী বাংপাকিরা দেশের ক্ষমতার মূল কেন্দ্রে চলে আসে এবং পাকিস্তানি মডেলে বাংলাদেশকে পরিচালনা করতে থাকে অনেক সংগ্রামের পর আমরা জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এখন আমরা আবারও নতুন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে পথে এগিয়ে চলেছি।

অনেক চড়াই-উতরাই পাড়ি দিয়ে আমরা স্বনির্ভরতা অর্জনের পথে অনেক ধাপ এগিয়ে গেছি তার সব থেকে বড় প্রমাণ হচ্ছে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে পদ্মা সেতু নির্মাণ করা।

এই পদ্মা সেতু আমাদের এবারের ৪৯ তম মহান বিজয় দিবসের জাতির প্রতি বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। তবে কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে বিচ্ছিন্নভাবে।

এই বিজয়ের মাসেই কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে ফেলেছে দুষ্কৃতকারীরা। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং একই সাথে দেশের সকলে যে সকল স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল রয়েছে সেই সকল জায়গায় নিরাপত্তাব্যবস্থা বৃদ্ধি করতে হবে।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...