সাম্প্রতিক শিরোনাম

ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমকে আইনি নোটিশ

নওয়াবপুরের এক ইলেক্ট্রনিক্স পণ্য ব্যবসায়ীকে ১৫ লাখ টাকা জরিমানা করায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকন।

একইসঙ্গে আইন ও স্বরাষ্ট্র সচিব, র‌্যাব মহাপরিচালক ও ঢাকা জেলা প্রশাসককে নোটিশ দেওয়া হয়েছে।

নওয়ারপুরের এম এম এন্টারপ্রাইজের মালিক মো. মাকসুদুল আলম মাসুদের পক্ষে আজ বৃহস্পতিবার রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে ১৪ দিনের মধ্যে এম এম এন্টারপ্রাইজের মালিক মো. মাকসুদুল আলম মাসুদকে করা জরিমানার ১৫ লাখ টাকা ফেরত দিতে এবং তার সাজার রায় বাতিল করতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে রিট আবেদন করা হবে বলে নোটিশে বলা হয়েছে।

গত ২০ মে র‌্যাব অভিযান চালিয়ে নিম্নমানের ইলেক্ট্রনিক্স পণ্য রাখার দায়ে সাজা দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪১ নম্বর ধারায় সর্বোচ্চ ২ লাখ টাকা, ৪৩ নম্বর ধারায় এক লাখ টাকা, ৪৪ নম্বর ধারায় এক লাখ টাকা, ৫০ নম্বর ধারায় ২ লাখ টাকা জরিমানা করার বিধান আছে।

কিন্তু আইন লংঘন করে তাকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। যা সম্পূর্ণ বেআইনি।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নিম্নমানের পণ্যের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বিএসটিআইর নিজস্ব নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছে।

সুতরাং নিম্নমানের পণ্যের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার এখতিয়ার র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেই।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...