সাম্প্রতিক শিরোনাম

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ যাত্রীর করোনাভাইরাস শনাক্ত

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ যাত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২১ জানুয়ারি বিমানের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে তারা দেশে আসেন।

hiastock

এরপর রবিবার নমুনা সংগ্রহের পর সোমবার রাতে আসা রিপোর্টে তাদের করোনা শনাক্ত হয়।

দেশে আসার পর তারা বিভিন্ন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। করোনা শনাক্ত হওয়ার পর তাদেরকে সরকারি ব্যবস্থাপনায় খাদিমপাড়া ৩১ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুগল এডস

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহের সোমবার রাতে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-২০২তে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন ১৫৭ প্রবাসী। সিলেটে আসার পর তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে বিভিন্ন হোটেলে রাখা হয়।

নিয়ম অনুসারে তাদের ৪ দিন কোয়ারেন্টিনে থাকার কথা। এ হিসেবে সোমবার তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ছেড়ে দিতে রবিবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। এতে ২৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

করোনাক্রান্ত এসব যাত্রীদের ১৫ জন হোটেল নূরজাহানে, ৫ জন হোটেল ব্রিটানিয়ায়, ৪ জন হোটেল হলিগেইটে, ৩ জন হোটেল লা রোজে এবং ১ জন হোটেল হলি সাইডে অবস্থান করছিলেন।

বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, করোনাভাইরাসের পরীক্ষায় এসব যাত্রী পজিটিভ প্রমাণিত হওয়ায় তাদেরকে সিলেটের খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

যুক্তরাজ্যে করোনার নতুন ধরণ স্ট্রেইন ছড়িয়ে পড়ার পর থেকে বিভিন্ন দেশ তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছে। তবে বাংলাদেশ বিমানের ফ্লাইট এখনো অব্যাহত রয়েছে। সপ্তাহে দুদিন যুক্তরাজ্যর লন্ডন থেকে সিলেটে আসে বিমানের দুটি ফ্লাইট।

সোমবারও যুক্তরাজ্য থেকে বিমানের একটি ফ্লাইটে ১৪৩ জন প্রবাসী সিলেট আসেন।

সর্বশেষ

পটেটোর প্যাকেট আনতে গিয়ে পানিতে ডুবে দুই বছরের শিশুর মৃত্যু

সুজন চৌধুরী, আলীকদম: বান্দরবানের আলীকদম উপজেলার নয়াপাড়া ইউনিয়নে পানিতে ডুবে সিফাত মনি নামের দুই(২) বছরের কন্যা শিশুর মৃত্যু হয়েছে।পানিতে ডুবে মৃত্যু হওয়া সিফাত মনি...

মৃত্যু থামছেই না রামেকের করোনা ইউনিটে

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩ করোনা পজেটিভ ছিলেন। অন্য ৭ জন উপসর্গ...

সরকারের সবচেয়ে বড় ভুল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখাঃ জাফরুল্লাহ

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে রেখে জাতীকে মেরুদণ্ডহীন করে দিচ্ছে উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই সরকারের সবচেয়ে বড় ভুল শিক্ষা...

শিক্ষাপ্রতিষ্ঠান খুললে ক্যাম্পাসে ছাত্রলীগ থাকতে পারবে না : মান্না

নাগরিকের ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, তিনি জানেন যদি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়, যদি হলগুলো খুলে দেওয়া হয় তাহলে হলে বিরোধীদলীয় ছাত্ররা ঢুকবে। তখন...