যৌতুক না দেওয়ায় নির্যাতনের কারণে গৃহবধূর মৃত্যু ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ

দৌলতপুর উপজেলার তারাগুনিয়া এলাকায় যৌতুক না দেওয়ায় নির্যাতনের কারণে গৃহবধূর মৃত্যু ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দ্রুত গ্রেফতার, যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিবৃতি দিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

গত ১৫.০৯.২০২০ তারিখ বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায় যে, কুষ্টিয়া জেলার জেলার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া এলাকায় যৌতুক না দেওয়ায় নির্যাতনের কারণে গৃহবধূর মৃত্যুর ঘটনা ঘটেছে।

জানা যায় যে, নির্যাতনের শিকার গৃহবধূ কুষ্টিয়ার মিরপুর উপজেলার কামিরহাটের মহিবুল আলমের মেয়ে একই জেলার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া এলাকার জিন্না মোল্লার ছেলে এজাজ আহমেদ বাপ্পির সাথে ৪ বছর আগে বিয়ে হয়।

বিয়ের পর থেকেই স্বামী বাপ্পি ও শাশুড়ি কোহিনুর যৌতুক হিসেবে মোটরসাইকেল দাবি করেন। গৃহবধূকে উঠতে বসতেই প্রায় প্রতিদিনই নানা ধরনের কটু কথা শুনতে ও নানা ধরণের শারীরিক- মানসিক নির্যাতন সহ্য করতে হত। এরই ধারাবাহিকতায় এক পর্যায়ে গত ১ সেপ্টেম্বর, ২০২০ তারিখ স্বামী ও শাশুড়ির নির্যাতনে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে।

শারীরিক অবস্থার অবনতি হলে ২ সেপ্টেম্বর, ২০২০ তারিখ তাকে চিকিৎসকের পরামর্শে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জালড়ে গত ১৫ সেপ্টেম্বর, ২০২০ তারিখ মঙ্গলবার সকলে মারা যান।

এতে বলা হয়, এমতবস্থায় বাংলাদেশ মহিলা পরিষদ যৌতুক দাবি করে গৃহবধূকে নির্যাতনের ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহন, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসহ যৌতুক নিরোধ আইন, ২০১৮ এই আইনের অধীনে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। 

একইসাথে নির্যাতনের শিকার গৃহবধূর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য অনুরোধ জানাচ্ছে।

এ ধরণের বর্বর, নৈরাজ্যজনক সহিংসতার ঘটনার পুনরাবৃত্তি প্রতিরোধে আশুকার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...