শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রাম পরিদর্শনে গেলেন ডা.জাফরুল্লাহ

দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রাম পরিদর্শন করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা.জাফরুল্লাহ চৌধুরী।

hiastock

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে ওই এলাকা পরিদর্শনে আসেন তিনি। এসময় হামলা ও লুটপাটের ঘটনা তদন্তে নিরপেক্ষ কমিটি গঠনের দাবি জানান তিনি।

ডা.জাফরুল্লাহ বলেন, শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনা পরিকল্পিত। এঘটনার বিচার নিশ্চিত করতে হলে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করতে হবে। বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা।

দেশে এর আগেও অনেক বড় বড় ঘটনা ঘটেছে কিন্তু বিচার বিভাগ এখন পর্যন্ত কোনো ঘটনার রায় সুষ্ঠুভাবে দিতে পারেনি, এ থেকে বোঝা যায় বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা।

তাঁরা ওপর মহলের ইশারায় বিচারের রায় দেন। তাঁরা চেয়ে থাকেন আনিসুল হক কী বলেন, সেভাবেই তাঁরা চলেন।

ডা. জাফরুল্লাহ আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শেখ হাসিনার দলের লোক শাল্লার নোয়াগাঁও হিন্দু ধর্মাবলম্বীদের ওপর এমন ঘটনা ঘটিয়েছে, এটি সত্যি খুব লজ্জাজনক। এ লজ্জা আমরা কোথায় রাখব।

সরকারের পুলিশ প্রশাসন এখানকার মানুষদের রক্ষা করতে পারেনি, তাই হামলার সময় এখানে যেসব পুলিশ কর্মকর্তা দায়িত্বে ছিলেন তাঁদের সবাইকে প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, এই দিনগুলো দেখার জন্য কী আমরা যুদ্ধ করেছিলাম, দেশ স্বাধীন করেছিলাম, যে স্বাধীন দেশে আমরা স্বাধীনভাবে বসবাস করতে পারি না।

আমরা আজকে এখান থেকে পরিষ্কার জানিয়ে দিতে চাই, আগামী ৭ দিনের ভেতর শাল্লার ঘটনায় হওয়া মামলার তদন্ত শেষ করতে হবে, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শাল্লার এই গ্রামে এসে ক্ষমা চাইতে হবে।

উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, সিলেট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমদাদ উল্লাহ শহীদুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভবঃ প্রধানমন্ত্রী

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা দেশের ভবিষ্যৎ প্রজন্ম তথা শিশুদের শিক্ষা, নিরাপত্তা ও সুস্বাস্থ্য...

শিক্ষাপ্রতিষ্ঠনের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত

করোনা পরিস্থিতির আশানুরূপ উন্নতি না হওয়ায় দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠনের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।শনিবার (১২ জুন) শিক্ষামন্ত্রণালয়ের...

৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি যারা

ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যথাক্রমে আগা খান মিন্টু, হাবিবুর রহমান ও আবুল হাসেম খান। শনিবার (১২ জুন) গণভবনে...

বিয়ের পিঁড়িতে বসা হলো না এএসআই সালাউদ্দিনের!

ইরে-বাবা, কয়রে বাবা, বাবা তুই কই। তুইতো বাড়ি আসবি বলেছিলে, লাশ হয়ে ফিরলি কেন? আমিতো তোকে লাশ হয়ে দেখতে চাইনি। শুক্রবার (১১ জুন) রাত...