সাম্প্রতিক শিরোনাম

‘সাম্প্রতিক’ এ খবর প্রকাশের পর ন্যায় বিচার পেলেন শালিখা বিএম কলেজের বাংলার প্রভাষক

সাম্প্রতিক সংবাদে খবর প্রকাশিত হওয়ার পর ন্যায় বিচার পেলেন শালিখা বিএম কলেজের বাংলার প্রভাষক সুকান্ত মজুমদার। শালিখা বিএম কলেজে সুকান্ত মজুমদারকে বাংলার বৈধ প্রভাষক হিসাবে এমপিওভূক্তির নির্দেশনা দেয়া হয়।

hiastock

মাগুরা প্রতিনিধিঃ সম্প্রতি এমপিওভূক্ত হওয়া শালিখা আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজের বাংলা বিষয়ের প্রভাষক সুকান্ত মজুমদারকে বৈধ প্রভাষক হিসাবে এমপিওভূক্তির আবেদন প্রেরণের নির্দেশনা দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তরেরপরিচালক(ভোকেশনাল) ও যুগ্ম সচিব কবির আল আসাদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয় রিট পিটিশন নং ৫২৮/২০২০ মামলায় মহামান্য হাইকোর্ট গত ১৫/০৭/২০২০ খ্রি. তারিখের রুলের অন্তর্বতীকালীন আদেশ মোতাবেক বাদীর গত ১১.০৬.২০২০ দাখিলকৃত আবেদন অনুযায়ী ৩০ দিনের মধ্যে নিস্পত্তির লক্ষ্যে উক্ত প্রতিষ্ঠানে সরোজমিনে তদন্ত করা হয়। তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা তদন্ত প্রতিবেদনে দাখিল করেন এবং প্রতিবেদনে উল্লেখ করা হয় সুকান্ত মজুমদার নিয়োগ সংক্রান্ত সকল বিধিবিধান অনুসরণপূর্বক ১২/০২/০৫ খ্রি তারিখে প্রভাষক বাংলা পদে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। তদন্ত কর্মকর্তা সুকান্ত মজুমদারকে অত্র প্রতিষ্ঠানে বাংলা পদের বৈধ প্রভাষক পদে উল্লেখ করেছেন। এমতাবস্থায় তদন্ত প্রতিবেদনের মতামত অনুযায়ী বিধি মোতাবেক যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় সকল কাগজপত্রাদি সহ এমপিওভূক্তির আবেদন এই দপ্তরে পাওয়া গেলে বিধি অনুযায়ী পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন…. শালিখায় অধ্যক্ষের বিরুদ্ধে ভূয়া নিয়োগে শিক্ষক এমপিওভূক্তির আবেদন প্রেরনের অভিযোগ

উল্লেখ্য শালিখায় গত কয়েক মাসে আলোচনার শীর্ষে থাকা প্রতিষ্ঠানটির নাম শালিখা আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ। এ নিয়ে “সাম্প্রতিক সংবাদ” এ একটি সংবাদ প্রকাশিত হয়। আলোচনায় আসেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস। অত্র প্রতিষ্ঠানের বাংলার প্রভাষক সুকান্ত মজুমদার অভিযোগ করেন সম্প্রতি এমপিও ভূক্তি হওয়া প্রতিষ্ঠানটিতে বাংলার প্রভাষক হিসেবে অধ্যক্ষ তার এমপিওভূক্তির আবেদন না পাঠিয়ে ভূয়া নিয়োগ দেখিয়ে অর্থের বিনিময়ে জনৈক বর্ণালী শিকদারের আবেদন কারিগরী শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করেন। এরই প্রেক্ষিতে সুকান্ত মজুমদারের পক্ষে ও অধ্যক্ষের অনিয়মের বিপক্ষে প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী অভিভাবক প্রতিনিধি ও স্থানীয়রা মানববন্ধন করে।

এছাড়াও সুকান্ত মজুমদার মহামান্য হাইকোর্টে একটি রিট দায়ের করলে তারই পরিপ্রেক্ষিতে অধ্যক্ষসহ প্রতিষ্ঠান থেকে প্রেরিত সকলের এমপিওভূক্তির আবেদন অধিদপ্তর বাতিল করে।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock