সাম্প্রতিক শিরোনাম

সীমান্তে বিএসএফ এর গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত

মৌলভীবাজারের জুড়ি উপজেলার বিটুলী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আব্দুল মুমিন বাপ্পা (৩৫) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

hiastock

শনিবার ভোররাতে উপজেলার ফুলতলা ইউনিয়নের পূর্ব বিটুলী এলাকায় কাঁটাতারের বেড়ার পাশে ভারতের অভ্যন্তরে ওই যুবকের মরদেহ পাওয়া যায়।

নিহত বাপ্পা একই ইউনিয়নের পূর্ব বিটুলী গ্রামের আবদুর রউফের ছেলে। ফুলতলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মইনুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মইনুদ্দিন জানান, বাপ্পা গরু ব্যবসায়ী ছিলেন। ভোররাতে উপজেলার ফুলতলা ইউনিয়নের পূর্ব বিটুলী এলাকায় কাঁটাতারের বেড়ার ওপারে ভারতের ইয়াকুবনগর এলাকায় ভারতীয় সীমান্তের ১৮২২ নম্বর পিলারের কাছে বাপ্পার মরদেহ পড়ে থাকতে দেখা যায়।

প্রায় দুই বছর আগে একই স্থানে বাপ্পার চাচা আব্দুল কালাম বিএসএফের গুলিতে নিহত হন।

এ ব্যাপারে বিজিবির-৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সিদ্দিকীর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। বিজিবি এ বিষয়ে বিএসএফকে চিঠি দেবে বলে জানান তিনি।

বিজিবির-৫২ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিইও) শাহ আলম সিদ্দিকী মুঠোফোনে কালের কণ্ঠকে বলেন, ‘জানতে পেরেছি একজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। পুরোটা নিশ্চিত হতে পারিনি।

নিশ্চিত হলে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক করে নিহতের মরদেহ দেশে আনার উদ্যোগ নেওয়া হবে।

সর্বশেষ

যেসব এলাকায় বর্তমানে করোনাভাইরাসের প্রকোপ কম, সেখানেই নির্বাচন অনুষ্ঠিত হবেঃ সিইসি

যেসব এলাকায় বর্তমানে করোনাভাইরাসের প্রকোপ কম কিংবা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধিনিষেধ নেই সেখানেই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ কে এম...

বিএনপির আন্দোলনের হাঁকডাক অতীতের ব্যর্থ প্রয়াসের পূর্বাভাস মাত্রঃ কাদের

বিএনপি নতুন করে আন্দোলনের যে হাঁকডাক দিচ্ছে তা অতীতের ধারাবাহিকতায় আরেকটি ব্যর্থ প্রয়াসের পূর্বাভাস মাত্র। বিদেশনির্ভর দলটির রাজনীতি শেকড় থেকে বিচ্ছিন্ন। তাঁদের রাজনীতি এখন...

পাকিস্তানের আম ফিরিয়ে দিল চীন-যুক্তরাষ্ট্রসহ সাত দেশ

আম পাঠিয়ে বন্ধুত্ব দৃঢ় করা পাকিস্তানের পুরোনো কূটনৈতিক কৌশল। এভাবেই প্রতিবছর চীন ও আমেরিকাকে আম পাঠায় পাকিস্তান। ভারতকেও আম পাঠায় ইসলামাবাদ।তবে এবার করোনা...

কুষ্টিয়ায় প্রকাশ্য মা ও সন্তানকে গুলি করে হত্যা

কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে এক দম্পতি ও তাদের শিশু সন্তানকে গুলি করেছে এক দুর্বৃত্ত। ঘটনাস্থলেই গৃহবধূ ও তার সন্তান নিহত হয়েছেন।গুরুতর আহত অবস্থাকে ছেলেবন্ধুকে...