সাম্প্রতিক শিরোনাম

হাতির আক্রমণে ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা দিল বন বিভাগ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি


বান্দরবানের আলীকদমের তৈন রেঞ্জের আওতাধীন এলাকায় হাতির আক্রমণে ক্ষতিগ্রস্থ পরিবার ও ব্যক্তিদের মাঝে আর্থিক ক্ষতিপূরণের চেক বিতরণ করলেন লামা বনভিাগ।
বুধবার (৩০ জুন ) সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠানের মাধ্যমে চেক বিতরণ করা হয়।
বনবিভাগ জানায়, ক্ষতিগ্রস্থ ২৫ ব্যক্তি ও পরিবারকে ৪ লক্ষ ৬০ হাজার টাকা দেওয়া হয়েছে ও নিহত দুই ব্যক্তিকে ৩ লক্ষ করে ৬ লক্ষ টাকা দেওয়া হবে জানান তৈঞ্জ কর্মকতার্।
উপজেলা নিবার্হী অফিসার সায়েদ ইকবালের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লামা বনবিভাগের সহকারী বন কর্মকতার্ খন্দকার মো.গিয়াজ উদ্দিন,উপজেলা ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন,চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান,রৈঞ্জ কর্মকতার্ জহির উদ্দিন মিনার চৌধুরী ও বিভিন্ন বন কর্মকতার্সহ ক্ষতিগ্রস্থ ব্যক্তি ও পরিবার।
উপজেলা নিবার্হী অফিসার মো.সায়েদ ইকবাল সভাপতির বক্তব্যে বলেন,দিন দিন মানুষ পাহাড়ে আবাসস্থল করছে ,ফলে অসংখ্য ফলজ গাছ কাটা হচ্ছে ও হাতিসহ বন্যপ্রাণীর আবাস স্থল ধ্বংস হচ্ছে।তাতে করে পাহাড়ের বসবাসরত প্রাণীরা খাদ্য সংকটে পড়ছে।তাই বাধ্য হয়ে লোকালয়ে আসলেও হাতি কাউকে স্বেচ্ছায় আক্রমণ করেনা। তাই হাতির চলার পথে বাধা দেবেন না।আমরা আগামীতে বন্যপ্রাণী যে সময়টাতে লোকালয়ে আসে সে সময়টাতে আরও বেশী প্রচারণা ব্যবস্থা করব যাতে কেউ বন্যপ্রাণীকে আক্রমণ বা চলার পথে বাধা সৃষ্টি না করে। পাশাপাশি উপস্থিত সবাইকে বষার্ মৌসুমে বেশী বেশী গাছ রোপন করার পরার্মশ দেন।
গত ২৩ জানুয়ারী মধ্যরাতে হাতি লোকালয়ে চলে আসলে হাতির চলার পথে বাধা ও হাতির গায়ে আগুন দেওয়ার চেষ্টা করলে হাতির আক্রমণে হুমায়ন কবির ও মনসুর আলম নিহত হন ও অনেকে আহত,অনেকের ঘরবাড়ী ভেঙ্গে দেন।

সর্বশেষ

আমরা অর্থ চাই না, আমার ভাইয়ের হত্যা কারীর শাস্তি চাই

সুজন চৌধুরী, আলীকদম (বান্দরবান): সড়ক দুর্ঘটনায় নিহত ছোটনশীলের ঘাতক জীপ চালককে দ্রত গ্রেপ্তার ও ন্যায় বিচারের দাবিতে বান্দরবানের আলীকদম মানববন্ধন করেছেন উপজেলা ছাত্রলীগ,বন্ধুমহল ও...

ইয়াবাসহ তিনজনকে আটক করল সেনাবাহিনী

আলীকদম(বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের আলীকদম উপজেলায় অভিযান চালিয়ে ৮ হাজার ইয়াবাসহ তিন জনকে আটক করেছে সেনাবাহিনী।শুক্রবার (১৫এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় আলীকদম বাজারস্থ জিয়া বোডিং...

বিদেশ থেকে ফেন্সিডিল আমদানির অনুমতি চাইলেন আ. লীগ নেতা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলা পুলিশের খোদ পুলিশ সুপারের সামনে ভারতীয় ফেন্সিডিল আমদানি ও নিজে সেবনের কথা বলে রীতিমত বিব্রত অবস্থায় সামাজিক যোগাযোগ...

টানা ৪র্থ বার শ্রেষ্ঠ ওসির পুরস্কার পেলেন কালীগঞ্জ থানার ওসি- এটিএম গোলাম রসুল

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: মঙ্গলবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে রংপুর রেঞ্জর শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কারের ক্রেজ তুলে দেন এসপি আবিদা সুলতানা বিপিএম-পিপিএম ।জানা গেছে,...