সাম্প্রতিক শিরোনাম

হাতির আক্রমণে ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা দিল বন বিভাগ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি


বান্দরবানের আলীকদমের তৈন রেঞ্জের আওতাধীন এলাকায় হাতির আক্রমণে ক্ষতিগ্রস্থ পরিবার ও ব্যক্তিদের মাঝে আর্থিক ক্ষতিপূরণের চেক বিতরণ করলেন লামা বনভিাগ।
বুধবার (৩০ জুন ) সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠানের মাধ্যমে চেক বিতরণ করা হয়।
বনবিভাগ জানায়, ক্ষতিগ্রস্থ ২৫ ব্যক্তি ও পরিবারকে ৪ লক্ষ ৬০ হাজার টাকা দেওয়া হয়েছে ও নিহত দুই ব্যক্তিকে ৩ লক্ষ করে ৬ লক্ষ টাকা দেওয়া হবে জানান তৈঞ্জ কর্মকতার্।
উপজেলা নিবার্হী অফিসার সায়েদ ইকবালের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লামা বনবিভাগের সহকারী বন কর্মকতার্ খন্দকার মো.গিয়াজ উদ্দিন,উপজেলা ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন,চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান,রৈঞ্জ কর্মকতার্ জহির উদ্দিন মিনার চৌধুরী ও বিভিন্ন বন কর্মকতার্সহ ক্ষতিগ্রস্থ ব্যক্তি ও পরিবার।
উপজেলা নিবার্হী অফিসার মো.সায়েদ ইকবাল সভাপতির বক্তব্যে বলেন,দিন দিন মানুষ পাহাড়ে আবাসস্থল করছে ,ফলে অসংখ্য ফলজ গাছ কাটা হচ্ছে ও হাতিসহ বন্যপ্রাণীর আবাস স্থল ধ্বংস হচ্ছে।তাতে করে পাহাড়ের বসবাসরত প্রাণীরা খাদ্য সংকটে পড়ছে।তাই বাধ্য হয়ে লোকালয়ে আসলেও হাতি কাউকে স্বেচ্ছায় আক্রমণ করেনা। তাই হাতির চলার পথে বাধা দেবেন না।আমরা আগামীতে বন্যপ্রাণী যে সময়টাতে লোকালয়ে আসে সে সময়টাতে আরও বেশী প্রচারণা ব্যবস্থা করব যাতে কেউ বন্যপ্রাণীকে আক্রমণ বা চলার পথে বাধা সৃষ্টি না করে। পাশাপাশি উপস্থিত সবাইকে বষার্ মৌসুমে বেশী বেশী গাছ রোপন করার পরার্মশ দেন।
গত ২৩ জানুয়ারী মধ্যরাতে হাতি লোকালয়ে চলে আসলে হাতির চলার পথে বাধা ও হাতির গায়ে আগুন দেওয়ার চেষ্টা করলে হাতির আক্রমণে হুমায়ন কবির ও মনসুর আলম নিহত হন ও অনেকে আহত,অনেকের ঘরবাড়ী ভেঙ্গে দেন।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...