অনন্দে কেঁদে ফেললেন ৯৫ বছর বয়সী বৃদ্ধ কুলসুম বেগম

সাম্প্রতিক সংবাদ
মোহাম্মদ শিপন
Sponsored

গোপালগঞ্জ সদর উপজেলার পুরাতন মানিকদাহ গ্রামের আশ্রয়ণ প্রকল্পে একটি ঘর পেয়ে অনন্দে কেঁদে ফেলেন ৯৫ বছর বয়সী বৃদ্ধ কুলসুম বেগম। আজ রবিবার সকালে ঘরের দলিল ও চাবি হাতে পেয়ে চোখের জল ফেলে দেন তিনি।

কাঁদতে কাঁদতে বলেন, আমার এই শেষজীবনে শেখ হাসিনা মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। স্বামী পরিত্যক্ত মেয়ে, নাতি-নাতনি নিয়ে এখন নিজের ঠিকানায় থাকতে পারব। কোনো দিন নিজের ঘর বা বাড়ি হবে তা ভাবতে পারিনি। যত দিন বাঁচব, শেখ হাসিনার জন্য নামাজ পড়ে দোয়া করব।

১৫ বছর আগে কুলসুম বেগমের স্বামী জব্বার আলী মাতুব্বর বার্ধক্যজনিত কারণে মারা যান। শহরের থানাপাড়ায় একটি বস্তিতে ৫০০ টাকা ভাড়ার ঘরে থাকতেন। দুই ছেলে ও তিন মেয়ের মধ্যে দুই মেয়ে মারা গেছে। তাদের ছেলে-মেয়ে নিয়ে তার বসবাস।

কুলসুম বেগমের মতো এমন আনন্দাশ্রু দেখা যায় গোপালগঞ্জ সদর উপজেলার পুরানো মানিকদাহ গ্রামের সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ব বরণকারী আবতাব বিশ্বাস (৩৬), চরগোবরা গ্রামের কৃষক হেদায়েত সিকদার (২২) ও পুরনো মানিকদাহ গ্রামের দিনমজুর টিক্কা শেখ (৪৫), নিজড়া ইউনিয়নের মালেঙ্গা গ্রামের রিকশাচালক মো. রমিছ মোল্লা (৫২), দিনমজুর আরজু ফকির (২৬), করপাড়া গ্রামের ঝিয়ের কাজ করা মর্জিনা বেগম (৫০), কৃষক আব্দুর রাজ্জাক মিয়াসহ (৮০) অসংখ্য সুবিধাভোগীর চোখে।

আমরা নিম্ন আয়ের মানুষ পরিবার-পরিজন নিয়ে খেয়ে না খেয়ে জীবন চালাই। এ কারণে জমি কেনা তো দূরের কথা ঘর বানানোর স্বপ্ন দেখতে পারিনি। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আশ্রয়স্থল দিয়েছে এতে আমরা মহা খুশি। ওনার জন্য দোয়া ছাড়া আর কিছু করার নাই।

রবিবার সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জে ৫৫৫টি ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ২৮১টি, কাশিয়ানী উপজেলায় ১৩০টি মুকসুদপুরে ১১০টি ও কোটালীপাড়ায় ৩৪টি ঘর। বাকি ২৫২টি ঘরের নির্মাণকাজ চলছে। সেগুলোও যথাসময়ে হস্তান্তর করা হবে জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানিয়েছেন।

গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনসহ স্ব-স্ব উপজেলা মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয় অনুষ্ঠানের। গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের ঘর বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ওসমান গনি, সদর উপজেলার চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

Sponsored
Leave a Comment

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর…

January 12, 2024

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন,…

January 10, 2024

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের…

January 7, 2024

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার…

January 6, 2024

এমনটা কেনো করলেন এ. আর রহমান?

হিরো আলম রবীন্দ্র সঙ্গীত গাওয়ার পর সারা দেশে হইচই শুরু হয়ে যায়। এমনকি ওই প্রতিবাদের…

November 12, 2023

ন্যানোমিটার সেমিকন্ডাক্টর বা চীপ তৈরিতে নিজের শক্ত অবস্থান জানান দিচ্ছে চীন

বর্তমানে পশ্চিমা বিশ্বের সাথে সেমিকন্ডাক্টর চিপ নিয়ে বড় ধরনের যুদ্ধ চালিয়ে যাচ্ছে রেড জায়ান্ট চীন।…

September 25, 2023
Sponsored