সাম্প্রতিক শিরোনাম

করোনায় জীবন দিলেন কুষ্টিয়ার দৌলতপুর থানার ওসি আরিফ – আইজিপি’র শোক

করোনার সাথে যুদ্ধ করেছেন প্রায় দুই সপ্তাহ। অবশেষে লড়াইয়ে হেরে গিয়ে জীবন দিলেন বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য করোনাকালের সম্মুখযোদ্ধা কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) পুলিশ ইন্সপেক্টর (নিরস্ত্র) এস এম আরিফুর রহমান (৪২)।

করোনা আক্রান্ত হয়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় গতকাল ২৬ আগস্ট ২০২০ খ্রি. বুধবার রাত পৌনে এগারটায় তিনি মৃত্যুবরণ করেন।

তিনি কর্তব্যরত অবস্থায় শ্বাসকষ্টজনিত কারণে গত ১৪ আগস্ট কুষ্টিয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে তাকে ওই দিন রাতেই কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকায় প্রেরণ করা হয়।

জনাব আরিফুর রহমান ২০০৬ সালের ২৩ ফেব্রুয়ারি সরাসরি এসআই (নিরস্ত্র) পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ২০১৯ সালের ২২ অগাস্ট খুলনা রেঞ্জে যোগদান করেন। কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার অফিসার ইনচার্জ হিসেবে তিনি ২০১৯ সালের ৩১ আগস্ট দায়িত্ব গ্রহণ করেন। তিনি একজন পেশাদার পুলিশ কর্মকর্তা ছিলেন।

মৃত্যুকালে তিনি পিতা, মাতা, স্ত্রী ও এক বছর বয়সী শিশু কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

জনাব আরিফ ১৯৭৮ সালের ২৭ ফেব্রুয়ারি খুলনা জেলার রুপসা থানার সামন্তসেনা গ্রামে জন্মগ্রহণ করেন।

তার প্রথম নামাজে জানাজা ২৭ আগস্ট ২০২০ খ্রি. বৃহস্পতিবার সকাল ৯ টায় কুষ্টিয়া পুলিশ লাইনে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়। পরে বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ খুলনায় গ্রামের বাড়িতে পাঠানো হয়। সেখানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, বর্তমান করোনাকালে জনগণকে সুরক্ষা দিতে গিয়ে বাংলাদেশ পুলিশের ৭২ জন গর্বিত সদস্য শাহাদত বরণ করেছেন।

“কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমানের মৃত্যুতে আইজিপি’র শোক”

করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য খুলনা রেঞ্জের কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আরিফুর রহমানের মৃত্যুতে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আইজিপি আজ বৃহস্পতিবার এক শোকবাণীতে বলেন, করোনা প্রতিরোধের সম্মুখযোদ্ধা হিসেবে আমরা আমাদের আরও এক প্রিয় সহকর্মী কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ওসি এসএম আরিফুর রহমানকে হারালাম। তিনি একজন দক্ষ ও পেশাদার পুলিশ অফিসার ছিলেন। কুষ্টিয়া জেলার বিভিন্ন থানায় দায়িত্ব পালনকালে তিনি মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। সম্ভাবনাময় এ পুলিশ কর্মকর্তার অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। দেশ ও জনগণের কল্যাণে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

আইজিপি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...