সাম্প্রতিক শিরোনাম

করোনায় মৃত্যুতে ২৮ থেকে এক ধাপ পিছিয়ে ২৯ নম্বরে বাংলাদেশ

টানা ১০ দিন দেশে করোনায় মৃত্যুহার একই জায়গায় অবস্থান করছে। গত ৩ আগস্ট মৃত্যুহার ছিল ১.৩৩ শতাংশ। এর দুই দিন আগে ছিল ১.৩১ শতাংশ আর গতকাল শুক্রবার ছিল ১.৩২ শতাংশ।

বিশ্বে করোনায় মোট মৃত্যুর শীর্ষে থাকা দেশগুলোর মধ্যে ২৮ নম্বরে ছিল বাংলাদেশের অবস্থান। বর্তমানে এক ধাপ পিছিয়ে ২৯ নম্বরে এসেছে।

২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর তালিকায় বাংলাদেশের অবস্থান এখন আগের তুলনায় কমে ১২ নম্বরে এসেছে। সেই সঙ্গে মোট শনাক্ত তালিকার শীর্ষ দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩তম স্থানে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা গতকাল শুক্রবার এই পরিসংখ্যান দিয়েছে।

গতকাল সকাল পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত মোট রোগীর মধ্যে মৃত্যু ও সুস্থ হওয়াদের সংখ্যা বাদ দিলে পজিটিভ অবস্থায় আছে এক লাখ ১১ হাজার ৬৬৭ জন। এর মধ্যে চার হাজার ৫৭৬ জন হাসপাতালে ভর্তি আছে আর এক লাখ সাত হাজার ৯১ জন রোগী রয়েছে বাসায়। হাসপাতালে থাকা রোগীদের মধ্যে ৭ শতাংশের অবস্থা জটিল। বাকি ৯৩ শতাংশ আছে সাধারণ কভিড ইউনিটে।

২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু ঘটেছে। নতুন শনাক্ত হয়েছে দুই হাজার ৭৬৬ জন। একই সময়ে সুস্থ হয়েছে এক হাজার ৭৫২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত মোট শনাক্ত দুই লাখ ৭১ হাজার ৮৮১ জন। এর মধ্যে সুস্থ হয়েছে মোট এক লাখ ৫৬ হাজার ৬২৩ জন, মারা গেছে তিন হাজার ৫৯১ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে নারী ছয়জন, পুরুষ ২৮ জন। এর মধ্যে হাসপাতালে মারা গেছে ৩৩ জন, বাড়িতে একজন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুজন করে, রাজশাহী ও সিলেট বিভাগে চারজন করে, খুলনা ও বরিশাল বিভাগে একজন করে মারা গেছে।

শেষ ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৫৬টি নমুনা পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে পরীক্ষা হয়েছে ১৩ লাখ ২৮ হাজার ৭৫৭টি নমুনা।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...