সাম্প্রতিক শিরোনাম

কলাপাড়ায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

পটুয়াখালী প্রতিনিধি: কলাপাড়ায় সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে এসএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ৩ ফেব্রুয়ারি সোমবার সকালে কোনো ধরনের অ’প্রীতিকর ঘটনা ছাড়াই এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর ২০২০ সালে এসএসসি পরীক্ষার্থী ৪টি কেন্দ্রে-২৩১৮জন, দাখিল ২টি কেন্দ্রে-৬৫২জন, ভোকেশনাল ১টি কেন্দ্রে-২১৩জন মোট: ৩১৮৩জন পরীক্ষায় অংশগ্রহন করে।

সরেজমিনে গিয়ে ঘুরে দেখা যায়, খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় এবারে এসএসসি বাংলা প্রথমপত্রের পরীক্ষায মোট পরীক্ষার্থী ছিলেন ৫৯৪ জন এদের মধ্যে অ’নুপস্থিত ছিলেন দুইজন। অপরদিকে একই কেন্দ্রে এসএসসি ভোকেশনাল শাখায় মোট পরীক্ষার্থী ছিলেন ১৮২ জন এদের মধ্যে তিনজন অ’নুপস্থিত ছিলেন।

খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয পরীক্ষা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৫৮৯ এদের মধ্যে অ’নুপস্থিত ছিলেন দুইজন। কেন্দ্র দুটিতে কোন ব’হিষ্কা’রাদেশ নেই। দুটি কেন্দ্র সহ কলাপাড়ায় মোট ৭টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।


কলাপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালযরে প্রধান শিক্ষক মোঃ আবদুর রহিম জানান, এবারের এসএসসি পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। অপরদিকে কলাপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোযার হোসেন বলেন, মুজিব শতবর্ষের অন্যতম একটি বর্ষ হওযায় এবারের এসএসসি পরীক্ষাটি একটি ভিন্ন আঙ্গিকে আমরা নিচ্ছি যাতে করে শতভাগ পরিচ্ছন্ন ভাবে পরীক্ষাটি সম্পন্ন করতে পারি।

অপরদিকে কুয়াকাটায় এসএসসি ও দাখিল পরিক্ষা বাংলা ও কো’রআন মাজি’দ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল দশটায় কুয়াকাটা এবং মহিপুরে ৩টি কেন্দ্রে ৫টি ভেন্যুতে ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৮৯৮ জন পরিক্ষাথী অংশ গ্রহন করেন এর মধ্যে দা’খিল মা’দ্রাসা কেন্দ্রে ৩ জন ও মহিপুর ২ ভেন্যুতে ৪ জন শিক্ষাথী অ’নুপস্থিত রয়েছে। এসব কেন্দ্রে গিয়ে ঘুরে দেখা যায়, উপকুলীয় অঞ্চলে এবারে এসএসসি ও দা’খিল পরিক্ষাথীরা কুয়াকাটায় মহামান্য রাস্ট্রপতির আগমনকে কেন্দ্র করে ব্যাপক নি’রাপত্তার মধ্যে দিয়ে পরীক্ষা দিচ্ছে শিক্ষথীরা।

কুয়াকাটা কেন্দ্র হল সচিব মোঃ খলিলুর রহমান জানান, এবছরের পরীক্ষা অনেক ভালোভাবে অনুষ্ঠিত হচ্ছে কেন্দ্রে কোন অ’নুপস্থিত নেই এবং প্রত্যেক ভেন্যুতে দুইজন করে ম্যাজিস্টেট নিয়োগ দেয়া আছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...