সাম্প্রতিক শিরোনাম

কারাগার থেকে কয়েদি নিখোঁজ, ৬ কারারক্ষী সাময়িক বরখাস্ত

কাশিমপুর কারাগার থেকে আবু বকর সিদ্দিক নামের এক কয়েদি নিখোঁজ হওয়ার ঘটনায় ছয় কারারক্ষীকে আজ শুক্রবার সাময়িক বরখাস্ত করেছে কারা অধিদপ্তর।

অতিরিক্ত আইজি প্রিজন্স কর্নেল আবরার হোসেনকে প্রধান করে তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাঁকে খুঁজে পেতে পুলিশকে জানানো হয়েছে। মাঠে নেমেছে কারা কর্তৃপক্ষ।

আবু বকর সিদ্দিক ২০১১ সালে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে এসেছিলেন ফাঁসির আসামি হিসেবে। ২০১২ সালের ২৭ জুলাই তাঁর সাজা সংশোধন করে তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় লকআপের সময় একজন আসামি কম পাওয়া যায়। পরে চিহ্নিত হয় যে আসামি নেই, তিনি আবু বকর সিদ্দিক। পরে তাঁকে কারাগারে খোঁজাখুঁজি করেও কারাগারের ভেতরে কোথাও পাওয়া যায়নি। শুক্রবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁকে পাওয়া যায়নি। তাঁকে খুঁজে না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কারাগারের তত্ত্বাবধায়ক জাহানারা বেগম।

২০১৫ সালের ১৩ মে সন্ধ্যায়ও তিনি আত্মগোপন করে সেল এলাকায় সেপটিক ট্যাংকের ভেতরে লুকিয়ে ছিলেন। অনেক খোঁজাখুঁজি শেষে পরদিন তাঁকে একটি ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করা হয়। কিন্তু এবার তাঁকে আর কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না।

সিদ্দিক জেলের ১৮ ফুট দেয়াল বেয়ে চলে গেছেন বলে ধারণা করছে কারা কর্মকর্তারা। এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। সাতক্ষীরায় তাঁর বাড়িতে লোক গেছে। সংশ্লিষ্ট জেলার পুলিশকেও বিষয়টি অবহিত করা হয়েছে।

কাশিমপুরে নিখোঁজ ওই কয়েদিকে এখনো পাওয়া যায়নি। অতিরিক্ত আইজি প্রিজন্সকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। দায়িত্বে অবহেলার কারণে ছয় কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব দপ্তরে জানানো হয়েছে। পুলিশকেও জানানো হয়েছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘তদন্ত কমিটির তদন্ত রিপোর্ট পাওয়ার পর ঘটনাটি পরিষ্কার হবে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...