সাম্প্রতিক শিরোনাম

কোথায় সেই উন্নয়ন: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে দুইদিনের বৃষ্টিতে ঢাকায় কোথাও চলাচল করা যায় না। পথ-ঘাট সব ডুবে গেছে। গাড়িতে করে বাসা পর্যন্ত যেতে এক কোমর পানি ডিঙিয়ে যেতে হচ্ছে। গোটা ঢাকা মহানগরীর মানুষজন জলাবদ্ধতার ভয়ংকর দুর্ভোগের মধ্যে পড়েছে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নয়া পল্টনে স্কাউট ভবনে শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের উদ্যোগে সদ্য প্রয়াত বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কোথায় সেই উন্নয়ন? উন্নয়ন ফ্লাইওভারে, উন্নয়ন মেগা প্রজেক্টে। কারণ ওখান থেকে যা টাকা পকেটের মধ্যে আসে, অন্যখান থেকে সেভাবে টাকা আসে না।

হাসপাতালের বানালে ভেন্টিলেটর থাকলে, অক্সিজেন সিলিন্ডার থাকলে সেসব সরঞ্জাম আমদানি করতে গেলে মন্ত্রীর লোকেরাই থাকবে। আমরা শুনেছি স্বাস্থ্যখাতের সরঞ্জামাদি আমদানিতে মন্ত্রীর ছেলে জড়িত, আওয়ামী লীগের সিন্ডিকেট জড়িত।

তারপরেও এসব আমদানি করে একটা ভালো হাসপাতাল নির্মাণ করা, একটা ভালো স্কুল-কলেজ-শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা- এখানে কোনো ভূমিকা এই সরকার রাখেনি। কারণ এখানে তো বেশি টাকা পকেটে রাখা যাবে না। একটা উন্নতমানের হাসপাতাল গরিব মানুষকে চিকিৎসা দেয়ার জন্য করলে সেখানে সব ফ্যাসিলিটি থাকবে- এই ধরনের কোনো হাসপাতাল আপনি দেখবেন না।

ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত মহাসচিব জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে কৃষক দলের মাইনুল ইসলাম, মাদ্রাসা শিক্ষক সমিতির মাওলানা মাওলানা দেলোয়ার হোসেন, শিক্ষক নেতা আবদুর রহমান, শিক্ষক-কর্মচারি ফেডারেশনের কামরুজ্জামান মিজান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...