সাম্প্রতিক শিরোনাম

ক্ষতিপূরণের পাশাপাশি পুনর্বাসনসহ তিতাস গ্যাসে চাকরির দাবি

এবি পার্টির একটি প্রতিনিধি দল বাংলাদেশ তিতাস গ্যাস কম্পানি-এর ব্যবস্থাপনা পরিচালক আলী মোহাম্মদ আল মামুন এর সাথে সাক্ষাৎ করেন।

পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরীর নেতৃত্বে কাওরান বাজারস্থ তিতাস গ্যাস এর প্রধান কার্যালয়ে দেখা করেন তারা।

এ সময় নারায়ণগঞ্জ ট্রাজেডিতে নিহত ও আহত মুসল্লীদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, পুনর্বাসন ও উচ্চতর তদন্তের আহ্বান সম্বলিত একটি স্মারকলিপি হস্তান্তর করেন।

৪ সেপ্টেম্বর শুক্রবার নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদের ভয়াবহ বিস্ফোরণে ২৬ জনের মৃত্যু এবং আরো ২০ জন গুরুতর আহত হন।

এ ঘটনার পেছনে তিতাস গ্যাসের লিক হওয়া লাইন এবং সেখান থেকে নির্গত হওয়া গ্যাসই প্রধান কারণ বলে জানা যায়। নেতবৃন্দ এর সুষ্ঠু তদন্ত ও ভবিষ্যতে যাতে এর পুনরাবৃত্তি না ঘটে তারও দাবি জানান।

তিতাস গ্যাসের সরবরাহ লাইনে ত্রুটির কারণে যে সকল দুর্ঘটনা ঘটেছে তার তদন্ত প্রতিবেদন ও সুপারিশমালা প্রকাশ করা এবং তার প্রেক্ষিতে তিতাস গ্যাসের গৃহিত পদক্ষেপ সমূহ প্রকাশ করার সুপারিশ করা হয়।

এ ছাড়া হাইকোর্টের একজন বিচারকের নেতৃত্বে সমন্বিত টাস্কফোর্স গঠনপূর্বক তদন্তের ব্যবস্থা করা, গৃহিত সুপারিশ সমূহ বাস্তবায়নে ব্যবস্থা নেওয়া এবং তার প্রতিবেদন টাস্কফোর্সকে অবহিত করার জন্য বলা হয়।

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের আর্থিক ক্ষতিপূরণের পাশাপাশি পুনর্বাসনসহ তিতাস গ্যাসে চাকরির ব্যবস্থা নেওয়ার দাবিও জানান তারা।

তিতাস গ্যাস কর্তৃপক্ষের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক আলী মোহাম্মদ আল মামুন স্মারকলিপি গ্রহন করেন। তিনি তদন্তসহ সার্বিক বিষয়ে সম্ভাব্য পদক্ষেপ গ্রহনের আশ্বাস দেন।

উপস্থিত ছিলেন, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার ও আলহাজ্ব এরশাদ হোসেন সাজু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় নেতা বিএম নাজমুল হক, সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান, আনোয়ার সাদাত টুটুল, এএফ ওবাইদুল্লাহ মামুন, শাহ আব্দুর রহমান, এম আমজাদ খান, কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট আব্দুল্লাহ আল হাসান সাকীব, মোফারসের আলম লেনিন, এএ আরিফ, আব্দুল হালিম নান্নু, আফ্রিদ হাসান তমাল, পারভেজ হোসেন, আবু বকর সিদ্দিক, এম.এ.কে সেলিম, আলাউদ্দিন সিদ্দিক, আনম সালেহ, হৃদয় হোসেন প্রমূখ।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...