সাম্প্রতিক শিরোনাম

তৃতীয় লিঙ্গের সেই কাউন্সিলর প্রার্থী দিথী খাতুন অবশেষে জয়লাভ

তৃতীয় লিঙ্গের সেই কাউন্সিলর প্রার্থী দিথী খাতুন অবশেষে জয়লাভ করেছেন। সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে নারী কাউন্সিলর প্রার্থী তৃতীয় লিঙ্গের দিথী খাতুনকে নিয়ে ভোটারদের মধ্যে এক ভিন্নমাত্রার উৎসাহ-উদ্দীপনা ও কৌতূহল তৈরি হয়েছিল।

অবশেষে সেই দিথী খাতুন এবারের নির্বাচনে ২১৭৯ ভোট পেয়ে কলারোয়া পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে জয়লাভ করলেন।

কাউন্সিলর প্রার্থী দিথী সবখানেই পরিচিত মুখ। আলোচিত প্রার্থীও বটে। সকলেই জেনে গেছেন এই প্রার্থীর নাম। নারী কাউন্সিলর প্রার্থী তৃতীয় লিঙ্গের দিথী খাতুনের নির্বাচনী প্রতীক ছিল ‘আংটি’।

তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারী এই প্রার্থী এ নির্বাচনে কেমন করবেন- তা নিয়ে এবারো মানুষের ছিল ভীষণ আগ্রহ।

২০১৫ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে দিথী খাতুন সর্বপ্রথম চুড়ি প্রতীক নিয়ে প্রার্থী হন। সেই নির্বাচনে তিনি দ্বিতীয় সর্বোচ্চ ভোট পান।

এবারো অদম্য দিথী খাতুন নির্বাচনে অংশগ্রহণ করেন আংটি প্রতীক নিয়ে। আর দ্বিতীয় প্রচেষ্টায় শেষ হাসিটি তিনিই হাসলেন।

এই সংরক্ষিত আসনে তাঁর প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা ছিলেন : আনারস প্রতীকে মোসা. শাহানাজ খাতুন, চশমা প্রতীকে রূপা খাতুন, জবাফুল প্রতীকে হাসিনা আক্তার ও টেলিফোন প্রতীকে জাহানারা খাতুন।

দিথী খাতুনের আশা ছিল, তিনি এবার নির্বাচনী বৈতরণী পেরিয়ে যাবেন। তাঁর বিশ্বাস, জনপ্রতিনিধিত্বের মাধ্যমে সমাজের মূলধারায় চলে আসা।

মানুষ হিসেবে মানুষের পাশে থেকে সেবা করা। সমাজের মূলধারার সাথে সম্পৃক্ত হয়ে তারাও সমাজ উন্নয়নে অবদান রাখতে প্রতিশ্রুতিশীল।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...