সাম্প্রতিক শিরোনাম

দুর্নীতির অভিযোগে পিডিবিএফ যুগ্ম পরিচালক মনারুল ইসলামকে অব্যাহতি

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন পল্লী দারিদ্র্যবিমোচন ফাউন্ডেশনের (পিডিবিএফ) যুগ্ম পরিচালক ড. মো. মনারুল ইসলামকে অব্যাহতি দেওয়া হয়েছে।

দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় রবিবার তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য জানিয়েছেন। তার বিরুদ্ধে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন পল্লী দারিদ্র্যবিমোচন ফাউন্ডেশনের (পিডিবিএফ) ৩ প্রকল্পে লাগামহীন দুর্নীতি হয়েছে বলে অভিযোগ ওঠে। সরকারের পল্লী দারিদ্র্যবিমোচন ও আত্মকর্মসংস্থান কর্মসূচির ৩৮৬ কোটি টাকা ব্যয়ের এসব প্রকল্পের পরিচালক প্রতিষ্ঠানটির যুগ্ম-পরিচালক ড. মনারুল ইসলাম। নিয়ম লঙ্ঘন করে প্রকল্পে লোকবল নিয়োগ ও কয়েক কোটি টাকা দুর্নীতির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের (পিডিবিএফ) প্রকল্প তিনটি হলো- পিডিবিএফের সম্প্রসারণ, আইসিটি ও ই-সেবা শক্তিশালীকরণ এবং গঙ্গাচড়া ও হাতিবান্ধা উপজেলার প্রত্যন্ত এবং চরাঞ্চলে সোলার স্থাপন প্রকল্প। এই ৩ প্রকল্পের বরাদ্দ ৩৮৫ কোটি ৮৮ লাখ টাকা।

ফেব্রুয়ারিতে মনারুল ইসলামকে নোটিশ দিয়ে ৩ প্রকল্পের নথিপত্র চেয়ে নিয়েছে তারা। এর আগে একই বিষয়ে বিভাগীয় তদন্ত শেষ করে প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ। ওই তদন্তেও মেলে অনিয়মের নানা প্রমাণ।

প্রকল্পের ১১১টি কার্যালয়ের আসবাবপত্র ক্রয়, এক লাখ ২৭ হাজার কর্মীর প্রশিক্ষণ, মাঠকর্মীদের বাইসাইকেল ক্রয়, ১১টি ল্যাবের এসি, কম্পিউটার, সার্ভার, ডাটাবেজ সফটওয়্যারসহ যন্ত্রপাতি কেনাকাটা এবং সৌরবিদ্যুৎ প্রকল্পে দুর্নীতি হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...