সাম্প্রতিক শিরোনাম

ন্যাশনাল সার্ভিস প্রকল্প কর্মীদের চাকরি স্থায়ীকরণের জন্য আন্দোলন কর্মসূচি ঘোষণা

ন্যাশনাল সার্ভিস প্রকল্প কর্মীদের চাকরি স্থায়ীকরণ ও মেয়াদ শেষ হওয়া সকল কর্মীর পুনর্বহালের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদ।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী অক্টোবর মাসব্যাপী জেলা ও বিভাগীয় কনভেনশন, আগামী ৪ নভেম্বর ঢাকার শাহবাগে সংহতি সমাবেশ; ১৬ নভেম্বর জেলায় জেলায় বিক্ষোভ এবং ২৮ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশের ন্যাশনাল সার্ভিস পরিষদের সভাপতি আতিক হাসান রাজা।

চলমান আন্দোলনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায় প্রমুখ।

সম্মেলনে ঘরে ঘরে চাকুরির অঙ্গিকার বাস্তবায়নের নামে প্রধানমন্ত্রীর ন্যাশনাল সার্ভিস কর্মসূচি কে জাতির সঙ্গে মহাপ্রতারণা বলে অভিহিত করে বলা হয়, ক্ষমতাসীন দলের ২০০৮ সালের নির্বাচন পূর্ব অঙ্গিকার ‘দিন বদলের সনদ’-এ প্রতি পরিবারে অন্তত একজনকে চাকুরি দেওয়ার কথা বাস্তবায়নের নামে ২০১০ সালের মার্চ মাসে কুড়িগ্রামে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির উদ্বোধন করা হয়।

পরবর্তীতে দেশের ৩৭ জেলায় ২ লাখ ৩৮ হাজার নারী-পুরুষকে এই কর্মসূচির আওতায় নিয়োগ দেওয়া হয়েছে। প্রশিক্ষণ শেষে বিভিন্ন খাতে তারা যোগদান করে। দুর্ভাগ্যজনকভাবে দুই বছরের মাথায় ন্যাশনাল সার্ভিস কর্মীদের প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় তারা পুনরায় বেকার হয়ে পড়েছে।

বর্তমান সরকার ২০০৮ সালে দেশের তরুণ প্রজন্মকে কর্মসংস্থানের আশা দেখিয়ে ক্ষমতায় এসে বেকার যুবকদের প্রতি সীমাহীন অবহেলার নজির স্থাপন করেছে।

বেকার হয়ে পড়া ন্যাশনাল সার্ভিস কর্মীরা শুধু অর্থনৈতিকভাবেই ক্ষতিগ্রস্থ হয়নি, তারা সামাজিকভাবেও নিগৃহীত হয়েছেন। যারা জাতির ভবিষ্যৎ প্রজন্মের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে তারা এর উপযুক্ত জবাব পাবে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...