সাম্প্রতিক শিরোনাম

পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ, ঐতিহ্যবাহী বিদ্যাপীঠে নানান সমস্যায় শিক্ষার্থীরা

এই কলেজের সাতটি আবাসিক হল আছে, এর মধ্যে ২ টি বাদে পাঁচটিতে ছাত্রছাত্রীরা থাকে সবসময়। বাকিদুটোর কার্যক্রম শুরু হয়নি। যাই হোক এই ৫ টি হলে কমবেশি শিক্ষার্থীদেরই সারাবছর কোন না কোন পরিক্ষা থাকেই।


এক ইয়ারের পরিক্ষা শেষ হতেই আরেক ইয়ারের শুরু হচ্ছে।এছাড়া ইনকোর্স, নির্বাচনী পরিক্ষা থাকে। পরিক্ষা ছা,ড়াও একজন শিক্ষার্থী হিসেবে পড়ালেখা করা শিক্ষার্থীদের কাজ। সারাদিন বিশ,ৃঙ্খলা থাকলেও রাতটা অন্তত নিরিবিলি পড়ার সুযোগ চাওয়াটা তাদের জন্য দো’ষের কিছু নয়।

কিন্তু কলেজ এরিয়া হওয়া সত্ত্বেও এই এলাকায় শব্দদূ,ষণ হচ্ছে অবিরত। কলেজ কর্তৃপক্ষ চাইলে এর সমাধান করতে পারবেন হয়ত। কিন্তু সমাজের শিক্ষিত মানুষ হিসেবে নিজেদের নিয়ন্ত্রণ, সচেতনতাই এগুলোর সমাধান করতে পারে।

কিন্তু একটু অন,ুসন্ধান করলেই দেখা যাবে এই শব্দদূষ,ণকারীরা আর কেউ নয়, আর দশজনের মতই কোন শিক্ষার্থী। যেখানে হচ্ছে হয়ত সেই বিল্ডিংয়ের কোন ছাত্র বা ছাত্রীরও পরদিন ফাইনাল পরিক্ষা আছে।

আসলে অ’ভিযোগটা যে কাকে করা উচিত এই নিয়ে এখন দ্বি,ধাদ্ব,ন্দ্ব! আরও একটু অনুস,ন্ধান করলে দেখা যাবে এই নাচগান, মাইকিং এগুলোরও বিশেষ কোন কা,রণ নেই। বিয়ে, পূঁ’জা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশেষ কোন দিন এসবে নাহয় সবাই আনন্দ করে ।

কিন্তু প্রতিদিন এভাবে যদি কলেজ এরিয়ায় চলতে থাকে, তাহলে কেমন করে হয়? সবাই একটু সচেতন হলেই স’মস্যাগুলো এড়ানো যায়।আনন্দ করব সবাই,অন্যদের বিরক্ত না করে। আনন্দের মাত্রাটা ঠিক রেখে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...