সাম্প্রতিক শিরোনাম

পিস্তল ঠেকিয়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে

আবারও আলোচনায় কক্সবাজারের পুলিশ। এবার বাড়িতে ঢুকে এক নারীকে পিস্তল ঠেকিয়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক এসআইসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে।

সাদা পোশাকে পিস্তল নিয়ে গত সোমবার সন্ধ্যায় তাঁরা বিমানবন্দরের পশ্চিমে মধ্যম কুতুবদিয়াপাড়ায় ছিনতাইয়ে গিয়েছিলেন। এ ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার তিনজনকেই গতকাল মঙ্গলবার দুই দিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

তাঁরা হলেন কক্সবাজার সদর মডেল থানাধীন শহর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক নূর-ই-খোদা ছিদ্দিকী, কনস্টেবল আমিনুল ও মামুন মোল্লা। ছয় মাস আগে তাঁরা কক্সবাজার জেলা পুলিশে যোগ দেন।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদের হত্যাকাণ্ডের পর গত বছরের আগস্টে কক্সবাজার জেলার তৎকালীন পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনসহ এক হাজার ৬০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি করা হয়েছিল। পরে নতুন পুলিশ সদস্যরা কক্সবাজারে আসেন। তাঁদের মধ্যে এই তিনজনও ছিলেন। সাময়িকভাবে তাঁদের বরখাস্ত করা হয়েছে।

টাকার ব্যাগ নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় করে পালানোর সময় রোজিনা খাতুন (৩৫) এক পুলিশ সদস্যকে জাপটে ধরে ফেলেন। সদর মডেল থানা পুলিশ তাঁর এ সাহসিকতার জন্য তাঁকে পাঁচ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করেছে।

আমার ঘরে ঢুকে টাকার ব্যাগ নিয়ে যাওয়ার সময় যখন আমি বাধা দিই, তখন ওরা বলে, গুলি করে দেব, আমরা পুলিশের লোক। ওদের বলি, আমি জান দেব তবু তোদের ধরব। এই বলেই পেছনের একজনকে দুই হাতে ঝাপটে ধরি।

তিনি বলেন, ধরা পড়া পুলিশ সদস্য ছাড়া পেতে মরিয়া চেষ্টা করেন। অপর দুজনের একজন পিস্তলের বাঁট দিয়ে তাঁকে আঘাত করেন। হাতেও কামড় দেন। রোজিনার চিৎকারে এলাকার লোকজন এসে জড়ো হয়। ততক্ষণে দুই পুলিশ সদস্য পালিয়ে যান।

এরপর রোজিনা ৯৯৯ নম্বরে ফোন করেন। কক্সবাজার সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক পুলিশ সদস্যকে এবং রাতে বাকি দুই পুলিশ সদস্যকে গ্রেপ্তার করে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, ঘটনার সময় সিএনজিচালিত রিকশার চালকসহ এক দালাল ছিল। তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। তাদের সবার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে।

তিনি আরো জানান, অভিযুক্ত পুলিশ সদস্যদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোসেনের আদালতে তুলে পাঁচ দিনের রিম্যান্ডের আবেদন করা হয়েছিল।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...