সাম্প্রতিক শিরোনাম

পুলিশ ইন্সপেক্টর পদে পদোন্নতি পেলেন করিমগঞ্জের কৃতি সন্তান নয়ন

পুলিশ ইন্সপেক্টর পদে পদোন্নতি পেলেন করিমগঞ্জের কৃতি সন্তান নয়ন

পুলিশের এসআই (সাব ইন্সপেক্টর) থেকে পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হয়েছেন কিশোরগঞ্জের করিমগঞ্জের কৃতি সন্তান নয়ন মিয়া। পদোন্নতির পর তাকে ঢাকা রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। 

গত ১২ নভেম্বর পুলিশ হেডকোয়ার্টার্স থেকে তাদের পদোন্নতি ও পদায়ন দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। 

প্রজ্ঞাপনে জানা যায়, বাংলাদেশ পুলিশের ৩৩৭ জন উপ-পরিদর্শক (এসআই) কে নিরস্ত্র পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) পদে পদোন্নতি ও বদলি করা হয়েছে।

নয়ন মিয়ার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার বাহাদুরপুর গ্রামে। তার বাবাও একজন পুলিশ ছিলেন।

করিমগঞ্জ হাইস্কুল থেকে এসএসসি ও করিমগঞ্জ কলেজ থেকে এইচএসসি পাস করা নয়ন মিয়া ওয়ালী নেওয়াজ খান কলেজ থেকে অ্যাকাউন্টিংয়ে অনার্স পাস করেন। পরে গুরুদয়াল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এছাড়াও ঢাকা সেন্ট্রাল কলেজ থেকে এলএলবি ডিগ্রি রয়েছে এ মেধাবী পুলিশ কর্মকর্তার। 

খোঁজ নিয়ে জানা যায়, মেধাবী এ তরুণ স্থানীয় কোচিং সেন্টারে অ্যাকাউন্টিং শিক্ষক হিসেবে তুমুল জনপ্রিয় ছিলেন। 

শিক্ষকতাকে পেশা হিসেবে না নিয়ে পুলিশে যোগদান প্রসঙ্গে জানতে চাইলে সাতকাহনকে নয়ন মিয়া বলেন, আসলে শিক্ষক হিসেবে শুধু ছাত্রদের উপকার করা যায়। কিন্তু পুলিশ হিসেবে সব জনসাধারণের সেবা করা যায়। আর আমার বাবা একজন সৎ পুলিশ অফিসার ছিলেন। তার আদর্শ দেখেই পুলিশে যোগদানের জন্য অনুপ্রাণিত হই। 

একজন পুলিশের আসলে অবসর বলতে তেমন কিছু থাকে না। তারপরও যতটুকু অবসর পান ততটুকু সময় তিনি পরিবারকে নিয়েই কাটাতে পছন্দ করেন। 

নিজের ভবিষ্যত পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে নয়ন মিয়া বলেন, আসলে মানুষের উপকারে আসতে পারাটাই মূল লক্ষ্য। আমি আজীবন মানুষের সেবা করতে চাই।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...