সাম্প্রতিক শিরোনাম

বঙ্গবন্ধু ছিলেন একজন সফল রাষ্ট্রনায়ক: খাদ্যমন্ত্রী

১৯৭৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত এই ২১ বছরে বাংলাদেশে বঙ্গবন্ধুর নামটি পর্যন্ত উচ্চারিত হতে দেওয়া হয়নি। তাঁর কণ্ঠস্বর বেতার, এমনকি মাইকেও বাজাতে দেওয়া হয়নি। ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলার জন্য আপ্রাণ চেষ্টা করেছে; কিন্তু তারা সফল হয়নি।

সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন সফল রাষ্ট্রনায়ক। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে দেশকে যেভাবে পুনর্গঠিত করেছিলেন, তিনি বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ সুখী-সমৃদ্ধিশালী দেশে পরিণত হতো।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আলোচনাসভায় সভাপতিত্ব করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে খাদ্য মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত জাতির পিতার বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

১৫ই আগস্ট জাতির পিতাকে সপরিবারে যেভাবে হত্যা করা হয়েছে, এমন পৈশাচিক হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

তাঁর মৃত্যুর সাড়ে চার দশক পর আজও যেকোনো দেশের জনগণের অধিকার ও মুক্তির প্রশ্নে বিশ্ব তাঁর অসামান্য অবদান, সংগ্রাম ও আত্মত্যাগ স্মরণ করে। মন্ত্রী দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা এবং দেশপ্রেম হৃদয়ে ধারণ করে ঐক্যবদ্ধভাবে, মিলেমিশে কাজ করতে সবার প্রতি আহ্বান জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ই আগস্ট শাহাদাতবরণকারী তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে, বাকি খুনিদেরও দ্রুততম সময়ে দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করতে হবে। এ ছাড়া বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী ও ষড়যন্ত্রকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। তাদের মুখোশও জনগণের কাছে উন্মোচন করতে হবে।

বিকেল ৩টায় নওগাঁ জেলা প্রশাসন কর্তৃক অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত আলোচনাসভা ও দোয়া মাহফিলে অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হোন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আলোচনাসভায় নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান, নওগাঁ জেলার জেলা প্রশাসক, নওগাঁ জেলার পুলিশ সুপার, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি, সহসভাপতিসহ বিভিন্ন পর্যায়ের নেতারা এবং নওগাঁ জেলার বিভিন্ন বিভাগ ও দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ ছাড়া তিনটি উপজেলার উপজেলা পরিষদের চেয়ারম্যানরা, তিনটি উপজেলার উপজেলা নির্বাহী অফিসাররা এবং তিনটি উপজেলার বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের নেতারা ও উপজেলা ৩টির বিভিন্ন বিভাগ ও দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

সকাল ১১টায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের নির্বাচনী এলাকা পোরশা, সাপাহার, নেয়ামতপুর- এই তিনটি উপজেলায় উপজেলা পরিষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ই আগস্ট শাহাদাতবরণকারী তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...