সাম্প্রতিক শিরোনাম

বাঁধ এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর সুরেশ্বরের দরবার শরীফ বাঁধ এলাকার প্রায় ২০০ মিটার নদীভাঙ্গনে ঝুঁকিপূর্ণ জায়গার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পরিদর্শন করলেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মোতাহের হোসেন, প্রধান প্রকৌশলী তোফায়েল আহমেদ,চীফ ডিজাইন জনাব হারুন, প্রকল্প পরিচালক আব্দুল হেকিম, নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব প্রমুখ উপস্থিত ছিলেন।

সোমবার সকালে নড়িয়ায় পদ্মার ডান তীর সংরক্ষণ কাজের এই ঝুঁকিপূর্ণ অংশ পরিদর্শন শেষে উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, নড়িয়ায় সার্ভে করে ঝুঁকিপূর্ণ জায়গা চিহ্নিত করা হচ্ছে। গতকাল খবর পেলাম এই জায়গাটা ঝুঁকিপূর্ণ, তাই পানি উন্নয়ন বোর্ডের ডিজাইন চিফসহ সংশ্লিষ্ট সকলকে নিয়ে পরিদর্শন করলাম। এর সমাধানে এখানে বসেই পরিকল্পনা করা হয়েছে এবং নির্দেশনা দেয়া হয়েছে। নড়িয়াকে ঝুঁকিমুক্ত রাখতে আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ নির্দেশনাসহ যা যা সম্ভব সবই করবো।

এক প্রশ্নের উত্তরে উপমন্ত্রী আরো বলেন, বন্যা ও বর্ষাকে সামনে রেখে আগাম প্রস্তুতি লক্ষ্যে আমরা করোনা সঙ্কটেও কাজ অব্যাহত রেখেছি। বন্যা আঘাতের পর থেকে জেলা প্রশাসকসহ মাঠ পর্যায়ে আমাদের সকল কর্মকর্তাদের সাথে নিয়মিত কথা বলেছি। তারা জেলা প্রশাসনের নেতৃত্বে মানুষের পাশে থেকে কাজ করছে।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়ের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে শুকনা খাবারসহ প্রায় ৬০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। এখানে আরো উপস্থিত ছিলেন নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ি, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন মোল্লা, সিনিয়র সহ-সভাপতি ফজলুল হক মাল, সহ-সভাপতি বাদশা শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল হক সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির বেপারি ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমুখ।

পরিদর্শন শেষে নড়িয়া উপজেলা ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী শামীম বলেন, মানবতার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রীপরিষদসহ সকল নেতাকর্মী মানবতার পাশে কর্মীর মত কাজ করে যাচ্ছে। পানি এখন কমতে শুরু করবে। নদীভাঙ্গন-বন্যার্তদের পাশে আমরা ছিলাম,এখনো আছি। তারেক জিয়া লন্ডনে বসে আছে,তারা দুর্যোগে মানুষের পাশে নাই।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...