সাম্প্রতিক শিরোনাম

লোহাগাড়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

লোহাগাড়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ নুরুল আবছার 

সিনিয়র রিপোর্টার লোহাগাড়া উপজেলাঃ
পুলিশের সঙ্গে কাজকরি,মাদক-জঙ্গী-সন্ত্রাস মুক্ত দেশ গড়ি এই স্লোগানকে সামনে রেখে লোহাগাড়ায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্টিত হয়েছে। এ  উপলক্ষে ২৬ অক্টোবর(শনিবার)সকালে লোহাগাড়া থানা পুলিশের আয়োজনে  রচনা,র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
র‌্যালিটি থানা চত্বর থেকে শুরু হয়ে উপজেলা বটতলী মোটর স্টেশনস্হ এলাকা প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায়  থানা চত্বরে এসে শেষ হয়।
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল।
প্রধান আলোচক ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা।
এসময় উপস্হিত ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমেদ,লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু,আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ফজলুল হক, লোহাগাড়া সদর ইউপির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী।
দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক, উত্তর আমিরাবাদ এমবি উচ্চ বিদ্যালয়ের সভাপতি মিয়া মুহাম্মদ শাহজাহান বিন আবদুল আজিজের সঞ্চালনায় লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুহাম্মদ জহির উদ্দিন, কলাউজান ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এম এ ওয়াহেদ,আধুনগর ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আইয়ুব মিয়া,  চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু কোম্পানী, পুটিবিলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ ইউনুছ, বড়হাতিয়া ইউপির চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী, আধুনগরের কৃতি সন্তান সমাজসেবক আলহাজ্ব মাহমুদুল হক বাবুল, আমিরাবাদ ইউপির ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এসএম ইউনুছ,নকশা ইঞ্জিনিয়ারিং এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইউসুফ। 
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, 
 শিক্ষার্থীরা হচ্ছে বাংলাদেশের ভবিষ্যৎ এবং দেশের অগ্রগতির ধারক ও বাহক। মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ইত্যাদি সামাজিক সমস্যা প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে এবং দেশের চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে নেতৃত্বের বিকাশ ঘটাতে হবে।
তিনি আরো বলেন, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজদের কাউকে ছাড় দেওয়া হবেনা।
আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সাধারণ জনগণকে সাথে নিয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।কোমলমতি শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ও সৃজনশীলতা প্রকাশের লক্ষ্য নিয়ে  আমরা রচনা প্রতিযোগিতার আয়োজন করেছি। 
সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা বলেন। 
কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম আরো বেগবান করার জন্য জোরদার করতে হবে। বর্তমান সরকারের দক্ষ নেতৃত্বগুণে  মাদক সন্ত্রাস এখন জিরো টলারেন্স। তিনি আরো বলেন, পুলিশের উন্নয়নে ও জনগনের কল্যানে সরকার কাজ করে যাচ্ছে। সরকার জনগণের জান মালের নিরাপত্তা দিতে কমিউনিটি পুলিশিং গঠন করেছে এবং পুলিশ ও জনতার মধ্যে দূরত্ব কমিয়ে আনার জন্য কমিউনিটি পুলিশিং জোরদার করেছে।
লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জি
য়াউল হক চৌধুরী বাবুল বলেন, 
জনতাই পুলিশ পুলিশই জনতা উভয়ের সমন্ময়ে জনগনকে আরও সেবা দেওয়া সম্ভব।প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব দেশ এগিয়ে যাচ্ছে। 
আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সাধারণ জনগণকে সাথে নিয়ে পুলিশ কাজ করে যাচ্ছেন বলেও তিনি জানান।
এছাড়াও সভায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান শিক্ষকগণ, জনপ্রিতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...