সাম্প্রতিক শিরোনাম

১৯ অক্টোবর সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের নৌযান ধর্মঘট

১৯ অক্টোবর সন্ধ্যা ৬টা থেকে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে নৌযান শ্রমিকদের ছয়টি সংগঠনের জোট নৌ-শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদ।

মঙ্গলবার সকালে রাজধানীর বিজয়নগরে শ্রম অধিদপ্তরের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন ও সমাবেশ থেকে জোটের আহ্বায়ক ও বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাদাত হোসেন এ ঘোষণা দেন।

শ্রমিক নেতা সৈয়দ শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সমাবেশে বক্তৃতা করেন- বাংলাদেশ নৌযান শ্রমিক লীগের সভাপতি শেখ ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম ও ঢাকা নদীবন্দর শাখার সাধারণ সম্পাদক শোয়েবুর রহমান, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সবুজ শিকদার ও দপ্তর সম্পাদক মো. কবির হোসেন এবং লাইটারেজ শ্রমিক ইউনিয়নের মংলা বন্দর শাখার কার্যকরী সভাপতি মো. ফিরোজ মাস্টার।

সমাবেশে নিয়োগপত্র ও মাসিক খাদ্যভাতা প্রদানসহ ১৫ দফা দাবি পূরণের লক্ষ্যে ধর্মঘট সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানানো হয়।

তাদের দাবির মধ্যে রয়েছে- নৌযানের মাস্টারশিপ-ড্রাইভারশিপ (চালকদের যোগ্যতা নির্ধারণী) পরীক্ষায় অনিয়ম-দুর্নীতি, প্রশ্নপত্র ফাঁস ও নৌ অধিদপ্তর কর্তৃক শ্রমিকদের নানা ধরনের হয়রানি বন্ধ, শ্রমিকদের স্বাস্থ্য সুবিধা প্রদান ও কল্যাণ তহবিল গঠন।

এর আগে ওই দাবিগুলোসহ ১১ দফা দাবিতে ২০ অক্টোবর মধ্যরাত (১৯ অক্টোবর দিবাগত রাত ১২টা ১ মিনিট) থেকে সারা দেশে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা করেছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

সংগঠনের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...