সাম্প্রতিক শিরোনাম

২০ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে সারা দেশের কওমি মাদরাসাগুলোর দাওরায়ে হাদিসের পরীক্ষা

কওমিয়া বাংলাদেশ এর অধীনে ও তত্ত্বাবধানে আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে সারা দেশের কওমি মাদরাসাগুলোর দাওরায়ে হাদিসের পরীক্ষা। শেষ হবে ২৯ সেপ্টেম্বর।

রবিবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, পরীক্ষা গ্রহণের সুবিধার্থে সারা দেশকে ২৮টি জোনে বিভক্ত করা হয়েছে। মোট ১৯২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার বিষয় ১০টি। মোট নম্বর ১০০০।

পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীর সংখ্যা ২২ হাজার ৩৪২ জন। প্রতিদিন সকাল ৯টায় পরীক্ষা শুরু হবে এবং ১২টায় শেষ হবে। শুক্রবার পরীক্ষা শুরু হবে সকাল ৮টায় এবং শেষ হবে ১১টায়।

২০ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ১০ দিন যথাক্রমে বুখারি শরিফ-২, আবু দাঊদ শরিফ, তিরমিজি শরিফ-১, মুসলিম শরিফ-১, বুখারি শরিফ-১, মুসলিম শরিফ-২, তিরমিজি শরিফ-২ ও শামায়েলে তিরমিজি, নাসায়ি ও ইবনে মাজাহ শরিফ, তাহাবি শরিফ ও মুওয়াত্তানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতির কারণে ১৪৪১ হিজরি/২০২০ সালের দাওরায়ে হাদিস পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। দীর্ঘ বিরতির পর ২০ সেপ্টেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এ জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছে আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...