সাম্প্রতিক শিরোনাম

ভোলায় উ’দ্ধার অ’ভিযানে ব্যাপক গাইড জ’ব্দ, গোডাউন সি’লগালা

ভোলা প্রতিনিধিঃ ভোলায় হাসান বুক হাউজ নামে একটি বই লাইব্রেরীর গোডাউনে অ’ভিযান চালিয়ে বিপুল পরিমাণ নি’ষিদ্ধ গাইড বই জ’ব্দ করা হয়। এসময় ওই গোডাউনটিকে সি’লগালা করা হয়। ভোলার নির্বাহী ম্যা’জিষ্ট্রেট নুসরাত ফাতেমা ও রেজয়ানা চৌধুরী ৯ তারিখ রবিবার সন্ধ্যার পর ভোলা শহরের বাংলাস্কুল মোড় এলাকার আমানত পাড়ার এ অ’ভিযান পরিচালনা করা হয়।

ভোলা ডিসি অফিসের জু’ডিশিয়াল পেশকার (জেপি) তথ্য নিশ্চিত করে জানান, ভোলা শহরের বাংলা স্কুল মোড় এলাকায় হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন শহরের আমানত পাড়ায় একটি ঘর ভাড়া নিয়ে গোডাউন তৈরি করে ভোলা জেলাব্যাপী নি’ষিদ্ধ গাইড বইয়ের ব্যবসা পরিচালনা করছিল।

এমন গো’পন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজি’ষ্ট্রেটের টিম অভি’যান চালিয়ে ওই গোডাউনে থাকা ৬/৭ হাজার নি’ষিদ্ধ গাইড বই জ’ব্দ করেন। পরে ওই গোডাউন সিলগা’লা করা হয়। তিনি আরো জানান, প্রশা’সনের উপস্থিতি টের পেয়ে ওই গোডাউনের মালিক পা’লিয়ে যাওয়া তাদের আ’টক করা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বছর ভোলার শহরের মাসুমা খনম বিদ্যালয়ের একটি রুম ভাড়া নিয়ে হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন গোডাউন তৈরি করলে সেখানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অ’ভিযান চালিয়ে ওই গোডাউনটি সিলগা’লা করলে সে এবছর গো’পনে আমানত পাড়ায় এ নতুন গোডাউন ভাড়া পাঞ্জেরি, এডভান্স, লেকচার, অনুপম, ইন্টানেটসহ বিভিন্ন কম্পানির নি’ষিদ্ধ গাইড বইয়ের জেলাব্যাপী পাইকারী ও খুচরা ব্যবসা পরিচালনা করছিল।

প্রধান শিক্ষক মোঃ জামাল হোসেন জানান, হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন তার ও কোম্পানির প্রতিনিধি দিয়ে ভোলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গাইড বই ক্রয় করার জন্য উৎসাহিত করছেন। এছাড়াও কিছু অসাধু শিক্ষকদের নিয়েও তিনি এ ব্যবসা পরিচালনা করেন।

তিনি আরো জানান, দেশের শিক্ষা ব্যবস্থার মান বাড়াতে চাইলে হাসান বুক হাউজের মত যারা নিষি’দ্ধ গাইড বইর ব্যবসায় করেন তাদের বি’রুদ্ধে ক’ঠোর ব্যবস্থা গ্রহণ করা হউক।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...