সাম্প্রতিক শিরোনাম

শতাধিক মেধাবী শিক্ষার্থীর হাতে সীযুপ্রফা’র শিক্ষা সামগ্রী বিতরন

যুব প্রগতিশীল ফাউন্ডেশন এর উদ্যোগে সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের হলরূমে সীযুপ্রফা’র ৯ম তম প্রতিষ্ঠা বার্ষিকী ও উক্ত ইউনিয়নের অন্তর্গত প্রতিটি স্কুল- মাদ্রাসার বিভিন্ন শ্রেনীর প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্হান অধিকারকারী সকল ছাত্র-ছাত্রীদের হাতে শিক্ষাসামগ্রী ও ২০২১ সনের ক্যালেন্ডার বিতরন করে সংগঠনটি।

সংগঠনের সভাপতি মোঃ জাকির হোসেন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ আলফাজ এর সঞ্চানালয়ে এতে প্রধান অতিথি ছিলেন সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মুনীর আহমেদ। প্রধান বক্তা ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সদস্য সচিব সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে- সংগঠনটির উপদেষ্টা মেটারনিটি কেয়ার হসপিটাল এর এম.ডি. মাহবুবুর রহমান খাঁন, হোটেল কমফোর্ট জোন আবাসিক এর এম.ডি. এম আলাউদ্দিন চৌধুরী।

আলোচনা অংশ গ্রহন করেন যথাক্রমেঃ জনসেবা যুব কল্যানে আমরা এর প্রতিষ্ঠাতা সভাপতি পাগলের বন্ধু খ্যাত আবু তাহের, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ, প্রথম প্রহর ফাউন্ডেশন এর সভাপতি জিল্লুর রহমান শিবলী, সাধারণ সম্পাদক ফখরুল হোসেন সোহেল, সাংবাদিক জয়নাল আবেদীন, ইসস সভাপতি সাংবাদিক ইউনুস, মানবতা ফাউন্ডেশন নেতৃবৃন্দগণ। বক্তব্য রাখেন বিভিন্ন সামাজিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে উপস্হিত সকল নেতৃবৃন্দকে বিশেষ সম্মাননাস্বরূপ ক্রেস্ট প্রদাণ করা হয়।

প্রায় শতাধিক ছাত্র ছাত্রীকে শিক্ষা সামগ্রী উপকরনসমুহ প্রদান, সংগঠনের ৯ম তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কর্তন ও মোঃ জাকির হোসেনকে সভাপতি এবং শায়ের রিয়াজকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য কার্যকরী কমিটি ঘোষনা দেয় সংগঠনটির ক্ষমতাপ্রাপ্ত প্রধান উপদেষ্টা সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন। প্রধান অতিথির বক্তৃতায় জননেতা মুনীর আহমেদ চেয়ারম্যান বলেন, সীযুপ্রফা প্রতিষ্ঠালগ্ন থেকে সোনাইছড়িসহ সমগ্র সীতাকুন্ডে সমাজ সেবায় মানব সেবায় গৌরবোজ্জ্বল ভূমিকার স্বাক্ষর রেখেছে যা প্রশংসার দাবী রাখে।

তিনি উপস্হিত নারীদের উদ্দেশ্যে বলেন, নিরাপদ মা – নিরাপদ শিশু’র জন্য সোনাইছড়ি ইউনিয়ন ব্যবস্হা রয়েছে এবং বাচ্চা গর্বভতী মায়ের পেট এ কিরূপ অবস্হানে আছে তা নির্নয়েরও সুযোগ রয়েছে। নরমাল ডেলিভারী হলে ফ্রি ব্যবস্হা এবং সার্জিক্যাল অপারেশন হলে পেসিপিস জিন্স ফাউন্ডেশন এর সার্বিক তত্ত্বাবধানে তাও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ এবং চট্টগ্রাম মা ও শিশু হসপিটাল এ ফ্রি চিকিৎসা রয়েছে দুঃস্হ অসহায় নারীদের জন্যে। সোনাইছড়ির সকলকে শিক্ষাসহ সার্বিক সহযোগীতায় তিনি পাশে থাকবার অঙ্গীকার করেন।

প্রধান বক্তার বক্তৃতা সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন বলেন, মানবতার মাতা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা চিকিৎসা বাসস্হানসহ বাংলাদেশের মানুষের নাগরিক অধিকার নিশ্চিৎসহ গণমানুষের উন্নয়নের লক্ষ্যে কাজ করছেন। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সব সময় আস্হা ও বিশ্বাস রাখার জন্য উদাত্ত্ব আহ্বান জানান। সফলভাবে সার্বিক অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘোষনা করেন সীযুপ্রফার সভাপতি মোঃ জাকির হোসেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...