সাম্প্রতিক শিরোনাম

চট্টগ্রামের মীরসরাইয়ে নতুন আরো দুইজনসহ ২৩ করোনা আক্রান্ত

চট্টগ্রামের মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাঠানো নমূনা পরীক্ষার ফলাফলে আরো দুই জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস ‘পজিটিভ’ শনাক্ত হয়েছে। তাদের একজন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার, তার বয়স ৩৭ বছর এবং তিনি একজন পুরুষ। অপরজন, এনজিও সংস্থা ‘অপকা’ অফিসে কর্মরত। তার বয়স ৪৪ বছর, তিনিও একজন পুরুষ। গতকাল শনিবার চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবের পরীক্ষায় তাদের রিপোর্ট ‘পজিটিভ’ আসার বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

মীরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান সংবাদ মাধ্যমকে জানান, শনাক্ত হওয়া রোগীদের গত ৩ জুন নমূনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে রিপোর্টের জন্য বিআইটিআইডিতে পাঠানো হলে  সিভাসু থেকে তাদের রিপোর্ট ‘পজিটিভ’ শনাক্ত হয়ে আসে। তবে তিনি আক্রান্তদের বর্তমান অবস্থানকালীন ঠিকানা জানাতে পারেননি।

মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমীন সংবাদ মাধ্যমে জানান, আক্রান্তদের একজন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার। আমি ইতিমধ্যে ভূমি অফিসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছি। তিনি নমূনা দিয়ে তার দেশের বাড়ি কুমিল্লায় চলে গেছে এবং সেখানে তাকে অবহিত করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। তাদেরও নমূনা পরীক্ষা করা হবে।

এছাড়া, অপরজন এনজিও অপকা’য় কর্মরত বলে তিনি জানান। তবে আক্রান্ত ব্যক্তি গত ১২ দিন যাবত অফিসে আসে না বলে জানিয়েছে অপকা কর্তৃপক্ষ। তিনি, ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার চিকনছরা বাংলাবাজার এলাকার বাসিন্দা।

তবে, করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সচেতন হলে সুস্থ্য হওয়ার খবরও আশার সঞ্চার জাগিয়েছে। আজকের রিপোর্টে মীরসরাইয়ের একজন রোগী পূর্বে ২বার পজিটিভ শনাক্ত হলেও আজ তার রিপোর্ট নেগেটিভ আসে। তাই বলা যায়, নিয়ম মানলে ভয়ের কিছু নেই। কারণ, এই ধরনের রোগী পরিস্থিতির স্বীকার। নিয়মিত স্বাস্থ্য বিধি মেনে চললে সুস্থ্য হয়ে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ ডাক্তাররা। ভয় শুধু এইটুকুই এইসব রোগীর সংস্পর্শে আসাদেরও সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকে। যদি বয়স্ক নারী অথবা পুরুষ আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসে তাহলে তাদের ঝুঁকির পরিমান আরো বেড়ে যায় বলে জানিয়েছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার (এসআই) সিরাজ উদ্দিন জানান, আমাদের কাছে তথ্য এসেছে। বিস্তারিত খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান পিপিএম সংবাদ কর্মীদের জানান, আমার কাছে মীরসরাইয়ের একজন ভুমি অফিসের সার্ভেয়ারের করোনা “পজিটিভ” রোগীর তথ্য এসেছে। আমি ইতিমধ্যে এসিল্যান্ড এবং ইউএনও’র সাথে কথা বলেছি। কাল সকালে উপজেলা নির্বাহী অফিসার এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তার সমন্বয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, এনিয়ে আজকের ২ জনসহ মীরসরাইয়ের বাসিন্দা ২৩ জনের দেহে করোনা ভাইরাস আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরমধ্যে দুই জন মৃত্যুবরণ করে। দুইজনই মীরসরাইয়ের বাহিরে- একজন ঢাকার কুর্মিটোলা হাসপাতালে অপরজন চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে মৃত্যুবরণ করেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...