সাম্প্রতিক শিরোনাম

চট্টগ্রামে করোনা শনাক্ত রোগীর সংখ্যা সাড়ে বারো হাজার ছুঁইছুঁই

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৫০ জনের নমুনা পরীক্ষা করে  আরও ১৫৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৮ জন নগরের ও ৫১ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৪৮৯ জন। এর মধ্যে ৮ হাজার ৭২০ জন নগরের ও ৩ হাজার ৭৬৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘন্টায়ও চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২০ জন; এর মধ্যে ১৫৬ জন নগরের ও ৬৪ জন উপজেলার বাসিন্দা।

আজ ১৭ জুলাই শুক্রবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮১ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৮ জন ও বিভিন্ন উপজেলার ২২ জন আছেন।

বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৮ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৫ জন নগরের ও ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার ১৯১ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৩৯ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৪ জনের নমুনা পরীক্ষায় নগরের ৫ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ২২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের দেহে করোনা মিলেছে; এর মধ্যে নগরের ১৩ জন ও উপজেলার ৬ জন আছেন।

শেভরণ ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ২৮ জন নগরের ও ৭ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫১ জনের মধ্যে লোহাগাড়ার ৪ জন, সাতকানিয়ার ২, আনোয়ারার ১, পটিয়ার ৮, বোয়ালখালীর ১, রাউজানের ৫, ফটিকছড়ির ৫, হাটহাজারীর ১৭, মীরসরাইয়ের ৩, সন্দ্বীপের ২ ও সীতাকুণ্ডের ৩ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে কেউ সুস্থ হয়নি; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৪৮৭ জন করোনা রোগী।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...