সাম্প্রতিক শিরোনাম

চট্টগ্রামে সন্ধ্যা ৭ টার মধ্যে দোকানপাট বন্ধের নির্দেশ

একুশ শতকের ভয়াবহ মহামারী
চলমান করোনা সংক্রমণ রোধে চট্টগ্রামে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদারের পাশাপাশি সন্ধ্যা ৭ টার মধ্যে সকল দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।

পুলিশ কমিশনার মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেন চট্টগ্রামে দুজন করোনা রোগী সনাক্তের পর থেকে প্রশাসন কঠোর অবস্থান নিয়েছে । এ রোগ চট্টগ্রামে কোন ভাবে বিস্তার করতে দেয়া হবে না। তিনি জানান সন্ধ্যা ৭ টার মধ্যে সকল দোকানপাট বন্ধ করতে হবে।

এদিকে,করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের লক্ষ্যে চট্টগ্রামের বিভিন্ন উপজেলার জনসাধারণের উদ্দেশ্যে কিছু নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) । এই নির্দেশনা অমান্য করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হচ্ছে গণবিজ্ঞপ্তি গুলোতে।

এই গণবিজ্ঞপ্তি গুলোতে বলা হচ্ছে, উপজেলায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের লক্ষ্যে সকল ধরনের দোকানপাট (কিছু ব্যতিক্রম ব্যতিত) পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব সময়ের জন্য বন্ধ থাকবে।

সার, বীজ, কাঁচাবাজার, খাবারের দোকান এবং মুদি দোকান সকাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা রাখা যাবে মর্মে বিজ্ঞপ্তি গুলোতে উল্লেখ করা হচ্ছে।

বিকাল ৫ টার পর ওষুধের দোকান, হাসপাতাল এবং ডাক্তারের চেম্বার ব্যতিত অন্য কোনো দোকান কোনো অবস্থাতেই খোলা রাখা যাবে না এবং এই নির্দেশ কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তি গুলোতে জানানো হয়।

অন্যদিকে, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন জানান, চট্টগ্রামকে করোনা মুক্ত রাখতে কঠোর অবস্থানে প্রশাসন। কাউকে কোনো রকমের ছাড় দেয়ার সুযোগ নেই।

সর্বশেষ

সৌদি ক্রাউন প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ সফরের জন্য সৌদি ক্রাউন প্রিন্সের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-----------------------------------------------------------সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের...

মায়ানমারের বিরুদ্ধে ইন্দোনেশিয়ায় মামলা

মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা, জনবসতি আগুনে পুড়ানো সহ চলতি মাসে স্কুলে বিমান হামলা করে ১৪ শিশু হত্যা সহ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ...

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...