সাম্প্রতিক শিরোনাম

মানবতায় মানব কন্যা যমুনা দাসের পাশে – শম্পা রানী সাহা

যমুনা দাস কুমিরা ঘাটগড় এলাকার জেলেপাড়ার বচন দাসের কন্যা। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি পিতা বচন দাসের মৃ’ত্যুর পর লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্র’ম হয় যৃুমনা দাসের।

জুনিয়র স্কুল দাখিল জেএসসি পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হলেও নবম শ্রেণিতে ভর্তি এবং বই-খাতা কেনার অ’ভাবে তার লেখাপড়া বন্ধ হয়ে যাচ্ছিল প্রায়।
বিষয়টি সীতাকুণ্ড (সার্কেল) এডিশনাল এসপি শম্পা রানী সাহা’র কানে পৌঁছুলে তিনি সঙ্গে সঙ্গে বিষয়টিকে গুরুত্ব দিয়ে এবং কাউকে কিছু না জানিয়ে যমুনা দাসকে সঙ্গে নিয়ে স্কুলে চলে যান।


অতঃপর যমুনা দাসকে কুমিরা আবাসিক বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীতে ভর্তি করিয়ে দেন এবং পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য বই-খাতা, কলমসহ শিক্ষা উপকরণ সামগ্রী প্রদান করেন। হঠাৎ একজন পুলিশ অফিসারকে দেখে বেশ উচ্চাসিত হয়ে যায় যমুনা দাস।

উল্লেখ যে, সীতাকুণ্ড সার্কেল এসপি শম্পা রানী শাহা এর আগেও গরীব-অ’সহায় টাকার অ’ভাবে পড়ালেখা করতে পারছেনা এমন অনেককে বই,খাতা ও শিক্ষা সামগ্রীসহ আর্থিকভাবে সহযোগীতা করেন।

এই সময় তিনি কুমিরা আবাসিক বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ পরিদর্শনে করেন এবং উক্ত কলেজের একাদশ শ্রেণিতে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। তিনি ই’ভটিজিং রো’ধ, বা’ল্য বি’য়ে বিষয়ে সতর্ক থাকা এবং রাস্তা পারাপারে ফুটওভার ব্রীজ ব্যবহার করাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীর সাথে আলোচনা করেন। যেকোন প্রয়োজনে যোগাযোগের জন্য সীতাকুণ্ড মডেল থা’নার নাম্বার এবং নিজের ব্যক্তিগত নাম্বার শিক্ষার্থীদেরকে প্রদান করেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...