সাম্প্রতিক শিরোনাম

মানবাধিকার সংস্থা ‘সেভ দ্যা হিউম্যানিটি’ সীতাকুন্ড উপজেলা শাখার অভিষেক সম্পন্ন

জাতীয় মানবাধিকার সংস্হা সেভ দ্যা হিউম্যানিটি – বাংলাদেশ সীতাকুন্ড উপজেলা শাখার কার্যকরী সংসদের অভিষেক অনুষ্ঠান সীতসকুন্ডস্হ ইপসা এইচ আর ডি সি – বীরমুক্তিযোদ্ধা এ কে এম মফিজুর রহমান মিলনায়তনে সংস্হার কার্যকরী সংসদের সভাপতি সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অভিষেক উদযাপন কমিটির আহ্বায়ক স্বপন কুমার নাথের পরিচালনায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন ও সংস্হার ফ্লাগ উড্ডীয়নের মাধ্যমে কর্মসূচীর আনুষ্ঠানিক সূচনা ও শুভ উদ্বোধন ঘোষনা করেন মহামান্য রাস্ট্রপতি কর্তৃক নিয়োগকৃত চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ কে এম তফজল হক। জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন সীতাকুন্ড ভূমি কমিশনার ও নির্বাহী মেজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক। প্রধান বক্তা ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান ইপসার প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন যথাক্রমেঃ সীতাকুন্ড উপজেলা সাংস্কৃতিক পরিষদের সভানেত্রী সূরাইয়া বাকের, সেভ দ্যা হিউম্যানিটি- চট্টগ্রাম জেলার প্রধান উপদেষ্টা, কবি লেখক সাহিত্যিক ওসমান গনি এনু, সীতাকুন্ড সমিতির সাবেক সভাপতি লায়ন মোঃ গিয়াস উদ্দীন, সীতাকুন্ড বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ সুনীল বন্ধু নাথ, ইপসার পরিচালক, পলাশ চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা মানিক লাল বড়ুয়া, বীরমুক্তিযোদ্ধা এ কে এম সালাহউদ্দীন, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, বীরমুক্তিযোদ্ধা সালেহ আহমেদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সীতাকুন্ড উপজেলার আহ্বায়ক দীপক কান্তি চৌধুরী, কাউন্সিলর ও পৌর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি দিদারুল আলম এপ্যেলো, প্রগতি ইন্ডাস্ট্রিজ লিঃ এর সহকারী ব্যবস্হাপক ফিন্যান্স জসীম উদ্দীন, আতাউল হাকিম আরিফ, নোয়ামিয়া, ভাটেরখীল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুল আলম, সেভ দ্যা হিউম্যানিটি- বাংলাদেশ সীতাকুন্ড উপজেলার সমন্বয়কারী মৃনাল কান্তি বিশ্বাস, মোঃ রফিক মিয়া।
আলোচনায় অংশ গ্রহনে আরো বক্তৃতা করেন যথাক্রমেঃ সেভ দ্যা হিউম্যানিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কাশেম, শামিমা আক্তার লাভলী, আব্দুল খালেক, সাহাবুদ্দীন আজাদ, মোঃ ওমর ফারুখ, জিল্লুর রহমান শিবলী, নুরুল করিম, রেজাউল করিম, মোশারফ হোসেন, রফিকুল আলম, জাকির হোসেন, আলেয়া বেগম, কামরুন্নাহার নীলু, রিজিয়া বেগম মেম্বর, বন্দনা রানী দেবী, আলমগীর হাসান, মহিউদ্দীন, আজিম উদ্দীন আরজু, জাহাঙ্গীর আলম, মোরশেদ আলম প্রমুখ।
উদ্বোধনী বক্তৃতায় প্রফেসর এ কে এম তফজল হক বলেন, মানবতার পাশে দাঁড়ানোর জন্য সেভ দ্যা হিউম্যামিটি – বাংলাদেশ সীতাকুন্ড উপজেলার অভিষেক নিশ্চয়ই দীর্ঘজীবি হবে এবং গুরুত্বপূর্ণ অবদানে নিরলসভাবে তারা কাজ করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পক্ষে সফল অবস্হান নিশ্চিত করতে পারবে বলে বিশ্বাস করি। প্রধান অতিথি সীতাকুন্ড ভূমি কমিশমার ও নির্বাহী মেজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক বলেন, সেভ দ্যা হিউম্যানিটি – বাংলাদেশ সীতাকুন্ড উপজেলা শাখার এ সাহসী পদক্ষেপকে প্রশাসনের পক্ষ থেকে সাধুবাদ জানাই। তিনি সেভ দ্যা হিউম্যানিটিকে সব সময় সহযোগীতা করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।প্রধান বক্তা মোঃ আরিফুর রহমান বলেন, ইপসা পরিবার সেভ দ্যা হিউম্যানিটি- বাংলাদেশ সীতাকুন্ড উপজেলা শাখার নেতৃবৃন্দকে সমন্বয় করে সীতাকুন্ডের মানুষের কল্যাণে নিবেদিত প্রান হয়ে কাজ করতে বদ্ধপরিকর।
তিনি মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনায় উন্নত সম্বৃদ্ধ বাংলাদেশ গঠনে যার যার অবস্হান থেকে সমাজ উন্নয়নে কাজ করবার আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তৃতায় সূরাইয়া বাকের বলেন, দেশ জাতি সমাজের জন্য দায়বদ্ধতা থেকে আন্তরিকতার সহিত আমরা সবাই মিলে কাজ করলে দেশরত্ন শেখ হাসিনাকে সবাই সহযোগীতা করলে বাংলাদেশ হবে বিশ্বের সেরা দেশ।
ওসমান গনি এনু বলেন, সেভ দ্যা হিউম্যানিটি- বাংলাদেশ সীতাকুন্ড উপজেলা শাখার সাহসী নেতৃত্ব আগামীর নিরাপদ সীতাকুন্ড তৈরীতে একটি যুগান্তকারী পদক্ষেপকে আজ চ্যালেন্জ হিসেবে নিলো। লায়ন মোঃ গিয়াস উদ্দীন বলেন, বাংলাদেশের পত্রিকার পাতা উল্টালে গৃহকর্মী নি’র্যাতন শিশু – নারী নি’র্যাতন আজ নিত্যদিনকার ঘটনা। মাঝে মাঝে অবাক হই যখন দেখি কোন কোন মানবাধিকার নেত্রী ও বাহিরে মানবতার কথা বলে কিন্তু তাঁর ঘরের পরিচারীকা বেদম প্রহা’র করে।এটি যেন সীতাকুন্ডে না হয়।
ডাবল স্ট্যান্ডার্ড ভাল নয়। সভাপতি সমাপনী বক্তৃতায় সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন বলেন, সকল আমন্ত্রিত অতিথিগণ এ অভিষেক অনুষ্ঠানে এসে সেভ দ্যা হিউম্যানিটি – বাংলাদেশ সীতাকুন্ড উপজেলা শাখাকে সম্মানিত করেছেন যা কৃতজ্ঞ চিত্তে আব্দ্ধ করলো সেভ দ্যা হিউম্যানিটি পরিবারকে। আগামীর সুন্দর সীতাকুন্ডসহ বাংলাদেশে মানবাধিকার বাস্তবায়নে এ সংগঠনটির পাশে থাকবার জন্য আমন্ত্রিত সকল অতিথির দৃষ্টি আকর্ষন করেন।
আলোচনা সভায় সকল আমন্ত্রিত অতিথিকে ব্যাচ ও ফুলেল শুভেচ্ছায় অভিনন্দন জানান সেভ দ্যা হিউম্যানিটি- সীতাকুন্ড উপজেলার কার্যকরী কমিটির নেতৃবৃন্দগণ।কমিটির, সকল নেতৃবৃন্দকে সেভ দ্যা হিউম্যানিটি- বাংলাদেশের কোর্টপিন পরিয়ে দেন আমন্ত্রিত প্রধান অতিথি ভূমি কমিশনার ও নির্বাহী মেজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক ও উদ্বোধক চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়রে ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক।।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...