সাম্প্রতিক শিরোনাম

রাজধানী জুড়ে তীব্র যানজট

সংকমণের ঝুঁকির মধ্যেই ১৪ দিনের লকডাউন শেষে আজ বৃহস্পতিবার থেকে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। আর এতে করে রাজধানী জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। একে তো তীব্র তাপদাহ, এর উপর যানজট। এর ফলে নাকাল রাজধানীবাসী। এতে করে পুরনো চেহারায় ফিরে এসেছে রাজধানী।

বৃহস্পতিবার সকাল থেকে গণপরিবহন চলছে, দূরপাল্লার বাস, ট্রেন, চলঞ্চ চলাচল শুরু হওয়ায় আগেভাগে ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। সড়কে দেখা গেছে ভিড়, আগের মতো যানজট। তবে প্রথম দিন নগর পরিবহনের বাস কম থাকায় মোড়ে মোড়ে অনেক মানুষকে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

রেল স্টেশন, বাস টার্মিনাল আর লঞ্চ ঘাটে সবাইকে স্বাস্থ্যবিধি মানাতে কড়াকড়ি থাকলেও রাস্তাঘাটে অনেকের মুখে মাস্ক নেই। অনেকে আবার মাস্ক ঝুলিয়ে রেখেছেন থুতনিতে। বিধিনিষেধ উঠে যাওয়ায় দোকানপাট, মার্কেট- সবই খুলে গেছে আবার। দুই সপ্তাহ পর লকডাউন ওঠায় মার্কেটগুলোতেও ছিল বেশ ভিড়।

গাবতলী বাস টার্মিনালে দূরপাল্লার গাড়ি ছাড়তে শুরু করেছে সকাল থেকেই। স্বাস্থ্যবিধি মানতে অর্ধেক সিট খালি রাখা হচ্ছে। মাস্ক না থাকলে যাত্রীদের উঠতে দেওয়া হচ্ছে না।

রাজধানীর পল্টন, কাকরাইল, মালিবাগ, বাড্ডা, নতুন বাজার এলাকা সরেজমিনে ঘুরে দেখা যায়, সড়কে গণপরিবহন ও মানুষের ব্যাপক ভিড়। ফলে বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হচ্ছে। সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দোকানপাট, শপিংমল, ব্যবসাপ্রতিষ্ঠান খোলায় মানুষরা নিজ নিজ কর্মস্থলে যাচ্ছেন।
তেজগাঁও বিভাগের ট্রাফিক পুলিশের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, বাসসহ অন্যান্য গণপরিবহন চলাচল শুরু হয়েছে। বাসে স্বাস্থ্য বিধি মেনে চলছে কি না তা নজরদারি করা হচ্ছে।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...