সাম্প্রতিক শিরোনাম

রাজধানী জুড়ে তীব্র যানজট

সংকমণের ঝুঁকির মধ্যেই ১৪ দিনের লকডাউন শেষে আজ বৃহস্পতিবার থেকে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। আর এতে করে রাজধানী জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। একে তো তীব্র তাপদাহ, এর উপর যানজট। এর ফলে নাকাল রাজধানীবাসী। এতে করে পুরনো চেহারায় ফিরে এসেছে রাজধানী।

বৃহস্পতিবার সকাল থেকে গণপরিবহন চলছে, দূরপাল্লার বাস, ট্রেন, চলঞ্চ চলাচল শুরু হওয়ায় আগেভাগে ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। সড়কে দেখা গেছে ভিড়, আগের মতো যানজট। তবে প্রথম দিন নগর পরিবহনের বাস কম থাকায় মোড়ে মোড়ে অনেক মানুষকে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

রেল স্টেশন, বাস টার্মিনাল আর লঞ্চ ঘাটে সবাইকে স্বাস্থ্যবিধি মানাতে কড়াকড়ি থাকলেও রাস্তাঘাটে অনেকের মুখে মাস্ক নেই। অনেকে আবার মাস্ক ঝুলিয়ে রেখেছেন থুতনিতে। বিধিনিষেধ উঠে যাওয়ায় দোকানপাট, মার্কেট- সবই খুলে গেছে আবার। দুই সপ্তাহ পর লকডাউন ওঠায় মার্কেটগুলোতেও ছিল বেশ ভিড়।

গাবতলী বাস টার্মিনালে দূরপাল্লার গাড়ি ছাড়তে শুরু করেছে সকাল থেকেই। স্বাস্থ্যবিধি মানতে অর্ধেক সিট খালি রাখা হচ্ছে। মাস্ক না থাকলে যাত্রীদের উঠতে দেওয়া হচ্ছে না।

রাজধানীর পল্টন, কাকরাইল, মালিবাগ, বাড্ডা, নতুন বাজার এলাকা সরেজমিনে ঘুরে দেখা যায়, সড়কে গণপরিবহন ও মানুষের ব্যাপক ভিড়। ফলে বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হচ্ছে। সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দোকানপাট, শপিংমল, ব্যবসাপ্রতিষ্ঠান খোলায় মানুষরা নিজ নিজ কর্মস্থলে যাচ্ছেন।
তেজগাঁও বিভাগের ট্রাফিক পুলিশের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, বাসসহ অন্যান্য গণপরিবহন চলাচল শুরু হয়েছে। বাসে স্বাস্থ্য বিধি মেনে চলছে কি না তা নজরদারি করা হচ্ছে।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...