সাম্প্রতিক শিরোনাম

এমপি’র হস্তক্ষেপে এমিপিও ঘুষের দশ লাখ টাকা ফেরত পেলো চুকনগর মহিলা মডেল কলেজ

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চুকনগরের পশ্চিম প্রান্তে কোলাহল মুক্ত গ্রামিণ পরিবেশে ২০০২ সালে মডেল মহিলা কলেজটি  প্রতিষ্ঠিত হয়।দিনেদিনে কলেজটি এলাকার কিশোরীদের কলকাকলীতে মূখরিত হয়ে নারী শিকার দ্যূতি ছড়াচ্ছে। এদিকে এ ১৮ বছর বয়সী প্রতিষ্ঠানটি এমপিও ভূক্তির পথ চলতে গিয়ে প্রতারনার ফাঁদে পা দিয়ে ১৫ লাখ ৯০ টাকা খুইয়েছ। গতকাল ফেরত পেলো দশ লাখ টাকা।

ঘটনার বিবরণে প্রকাশ, খুলনা জেলা ডুমুরিয়া উপজেলা চুকনগর মহিলা মডেল কলেজ এমপিও করে দেবে বলে ঘুষ বাবদ স্থানীয় সাংসদের নাম ভাঙ্গিয়ে ১৬ লাখ টাকা চেয়ে ১৫ লক্ষ ৯০হাজার টাকা ঘুষ নেন। চুকনগর মডেল মহিলা কলেজের সাবেক সভাপতি আটলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতাপ রায়।

চুকনগর মডেল মহিলা কলেজের অধ্যক্ষ মঈনুল ইসলাম সংবাদ মাধ্যমে বলেন,২০১৮ সালে কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি প্রতাপ রায় বলেছিলেন খুলনা বিভাগের ভিতর একটি কলেজ এমপিও হলে আগে আপনারটা হবে কিন্তু টাকা দিতে হবে ১৬ লক্ষটাকা, তার সাথে কথা হওয়ার পরে আমি আমার সকল শিক্ষাকদের নিয়ে আলোচলা করি। এবং ২০১৮সালের জুলাই মাসে লেনদেন শুরু করি তিন ধাপে তাকে মোট ১৫ লক্ষ ৯০হাজার টাকা দেওয়া হয়।

সেই থেকে শুরু করে দীর্ঘদিন হয়ে যায় এমপিও আর হয় না, শিক্ষকদের নিয়ে দীর্ঘদিন আমরা নিদারুণ যাতনা সহ্য করছি এবং আমার সকল শিক্ষকদের সাথে বারবার তার পরিষদ এবং বাসায় গিয়েছি কিন্ত আজ না কাল করতে করতে কালক্ষেপণ সহ বিভিন্ন টালবাহানা ও নানা অজুহাতে দিনের পর দিন আমাদের ঘুরাতে থাকে। এমতাঅবস্থায় তার কমিটির মেয়াদ শেষ হয় যায় কিন্তু তখনও টাকা ফেরত দেয়নি।

অবশেষে কলেজের নতুন ম্যানেজিং কমিটির নতুন সভাপতি ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ ও ম্যানেজিং কমিটির বিদুৎসাহী সদস্য শেখ হাবিবুর রহমান হাবিব কে এই ঘটনা জানানোর পরে তারা ডুমুরিয়া ও ফুলতলা খুলনা -৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ মহোদয়ের সাথে কথা বলেন,. এমপি মহোদয় নিজে বিষয় টা দেখে তড়িৎ ব্যাবস্থা নেয়ার আশ্বাস দেন।

ফলে এমপি মহোদয়ের এর নির্দেশে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহানাজ বেগম ও ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ এর উপস্থিতে গতকাল ১৯ জুলাই রবিরার সকাল ১২ ঘটিকার সময় আমাদের ১৫ লক্ষ ৯০হাজার টাকার মধ্য হতে ১০ লক্ষ টাকা ফেরত পেয়েছি।

এবিষয়ে আটলিয়া ইউনিয়ন পরিষদের ওয়েব সাইটে প্রদশীর্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতাপ রায়ের মুঠো ফোন নম্বরে বারংবার যোগাযোগের চেষ্টা করা হলে এ মুহুর্তে সংযোগ দেয়া সম্ভব নয় বলে জানালো।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগমও গণমাধ্যমে বলেন এই ঘটনাটি সত্য এবং মাননীয় এমপি মহোদয়ের নির্দেশে আমাদের উপস্তিতে ১৫ লক্ষ ৯০ হাজার টাকার মধ্য থেকে ১০ লক্ষ টাকা ফেরত দিয়েছে এবং বাকী টাকা ফেরতের সময় নিয়েছে উক্ত কলেজের সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রতাপ রায়।

প্রসঙ্গত,গত ২০১৯ সালের ১১ফেব্রুয়ারী আরএস ৩২দাগের পশ্চিম পাশের কলেজের জমিতে কেশবপুর উপজেলার দশকাহনিয়া গ্রামের আতিয়ার রহমানের পুত্র মোঃ ফরহাদ হোসেন বাবু হঠ্যাৎ জমিতে গিয়ে সেখানে প্রাচীর নির্মানের চেষ্টা করে। তখন অত্র কলেজের অধ্যক্ষ মোঃ মঈনুর রহমান এলাকায় শান্তি শৃংখলা রক্ষার্থে কোন প্রকার সংঘর্ষে না গিয়ে খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের সরণাপন্ন হয়ে ১৪৪/১৪৫ধারা মতে ২য় পক্ষের বিরুদ্ধে একটি নালিশী অভিযোগ করেন। আদালত সার্বিক বিষয় বিচার বিশ্লেষন করে প্রতিষ্ঠানে শান্তি শৃংখলা রক্ষার্থে নালিশী জমির উপর ১৪৫ধারা জারি করেন। কিন্তু আদালতের আদেশ অমান্য করে আবারও ৯ ও ১০ সেপ্টেম্বর সকালে জমিটি দখলের চেষ্টা করেন ২য় পক্ষ। বিষয়টি তৎক্ষণাৎ ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বিপ্লবকে জানানো হলে তিনি মাগুরাঘোনা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই চুন্নু শেখকে কাজ বন্দ করে দেওয়ায় নির্দেশ দিলে তিনি ঘটনাস্থলে গিয়ে কাজ বন্দ করে দেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...