সাম্প্রতিক শিরোনাম

এমপি’র হস্তক্ষেপে এমিপিও ঘুষের দশ লাখ টাকা ফেরত পেলো চুকনগর মহিলা মডেল কলেজ

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চুকনগরের পশ্চিম প্রান্তে কোলাহল মুক্ত গ্রামিণ পরিবেশে ২০০২ সালে মডেল মহিলা কলেজটি  প্রতিষ্ঠিত হয়।দিনেদিনে কলেজটি এলাকার কিশোরীদের কলকাকলীতে মূখরিত হয়ে নারী শিকার দ্যূতি ছড়াচ্ছে। এদিকে এ ১৮ বছর বয়সী প্রতিষ্ঠানটি এমপিও ভূক্তির পথ চলতে গিয়ে প্রতারনার ফাঁদে পা দিয়ে ১৫ লাখ ৯০ টাকা খুইয়েছ। গতকাল ফেরত পেলো দশ লাখ টাকা।

ঘটনার বিবরণে প্রকাশ, খুলনা জেলা ডুমুরিয়া উপজেলা চুকনগর মহিলা মডেল কলেজ এমপিও করে দেবে বলে ঘুষ বাবদ স্থানীয় সাংসদের নাম ভাঙ্গিয়ে ১৬ লাখ টাকা চেয়ে ১৫ লক্ষ ৯০হাজার টাকা ঘুষ নেন। চুকনগর মডেল মহিলা কলেজের সাবেক সভাপতি আটলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতাপ রায়।

চুকনগর মডেল মহিলা কলেজের অধ্যক্ষ মঈনুল ইসলাম সংবাদ মাধ্যমে বলেন,২০১৮ সালে কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি প্রতাপ রায় বলেছিলেন খুলনা বিভাগের ভিতর একটি কলেজ এমপিও হলে আগে আপনারটা হবে কিন্তু টাকা দিতে হবে ১৬ লক্ষটাকা, তার সাথে কথা হওয়ার পরে আমি আমার সকল শিক্ষাকদের নিয়ে আলোচলা করি। এবং ২০১৮সালের জুলাই মাসে লেনদেন শুরু করি তিন ধাপে তাকে মোট ১৫ লক্ষ ৯০হাজার টাকা দেওয়া হয়।

সেই থেকে শুরু করে দীর্ঘদিন হয়ে যায় এমপিও আর হয় না, শিক্ষকদের নিয়ে দীর্ঘদিন আমরা নিদারুণ যাতনা সহ্য করছি এবং আমার সকল শিক্ষকদের সাথে বারবার তার পরিষদ এবং বাসায় গিয়েছি কিন্ত আজ না কাল করতে করতে কালক্ষেপণ সহ বিভিন্ন টালবাহানা ও নানা অজুহাতে দিনের পর দিন আমাদের ঘুরাতে থাকে। এমতাঅবস্থায় তার কমিটির মেয়াদ শেষ হয় যায় কিন্তু তখনও টাকা ফেরত দেয়নি।

অবশেষে কলেজের নতুন ম্যানেজিং কমিটির নতুন সভাপতি ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ ও ম্যানেজিং কমিটির বিদুৎসাহী সদস্য শেখ হাবিবুর রহমান হাবিব কে এই ঘটনা জানানোর পরে তারা ডুমুরিয়া ও ফুলতলা খুলনা -৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ মহোদয়ের সাথে কথা বলেন,. এমপি মহোদয় নিজে বিষয় টা দেখে তড়িৎ ব্যাবস্থা নেয়ার আশ্বাস দেন।

ফলে এমপি মহোদয়ের এর নির্দেশে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহানাজ বেগম ও ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ এর উপস্থিতে গতকাল ১৯ জুলাই রবিরার সকাল ১২ ঘটিকার সময় আমাদের ১৫ লক্ষ ৯০হাজার টাকার মধ্য হতে ১০ লক্ষ টাকা ফেরত পেয়েছি।

এবিষয়ে আটলিয়া ইউনিয়ন পরিষদের ওয়েব সাইটে প্রদশীর্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতাপ রায়ের মুঠো ফোন নম্বরে বারংবার যোগাযোগের চেষ্টা করা হলে এ মুহুর্তে সংযোগ দেয়া সম্ভব নয় বলে জানালো।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগমও গণমাধ্যমে বলেন এই ঘটনাটি সত্য এবং মাননীয় এমপি মহোদয়ের নির্দেশে আমাদের উপস্তিতে ১৫ লক্ষ ৯০ হাজার টাকার মধ্য থেকে ১০ লক্ষ টাকা ফেরত দিয়েছে এবং বাকী টাকা ফেরতের সময় নিয়েছে উক্ত কলেজের সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রতাপ রায়।

প্রসঙ্গত,গত ২০১৯ সালের ১১ফেব্রুয়ারী আরএস ৩২দাগের পশ্চিম পাশের কলেজের জমিতে কেশবপুর উপজেলার দশকাহনিয়া গ্রামের আতিয়ার রহমানের পুত্র মোঃ ফরহাদ হোসেন বাবু হঠ্যাৎ জমিতে গিয়ে সেখানে প্রাচীর নির্মানের চেষ্টা করে। তখন অত্র কলেজের অধ্যক্ষ মোঃ মঈনুর রহমান এলাকায় শান্তি শৃংখলা রক্ষার্থে কোন প্রকার সংঘর্ষে না গিয়ে খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের সরণাপন্ন হয়ে ১৪৪/১৪৫ধারা মতে ২য় পক্ষের বিরুদ্ধে একটি নালিশী অভিযোগ করেন। আদালত সার্বিক বিষয় বিচার বিশ্লেষন করে প্রতিষ্ঠানে শান্তি শৃংখলা রক্ষার্থে নালিশী জমির উপর ১৪৫ধারা জারি করেন। কিন্তু আদালতের আদেশ অমান্য করে আবারও ৯ ও ১০ সেপ্টেম্বর সকালে জমিটি দখলের চেষ্টা করেন ২য় পক্ষ। বিষয়টি তৎক্ষণাৎ ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বিপ্লবকে জানানো হলে তিনি মাগুরাঘোনা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই চুন্নু শেখকে কাজ বন্দ করে দেওয়ায় নির্দেশ দিলে তিনি ঘটনাস্থলে গিয়ে কাজ বন্দ করে দেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...